উকিল-সাংবাদিকদের নিয়ে বিরূপ মন্তব্য উপজেলা চেয়ারম্যানের, ভিডিও ভাইরাল

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২৩, ২৩:২১

উকিল এবং সাংবাদিকদের নিয়ে বিরূপ মন্তব্য করে বেকায়দায় পড়েছেন নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়লা কানিজ লাকী। এক বক্তব্যে সারাবিশ্বে উকিল আর সাংবাদিক অনেক সস্তায় পাওয়া যায় বলে মন্তব্য করেন তিনি।

এ মন্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। এ নিয়ে জেলাজুড়ে উকিল মহল ও সাংবাদিকদের সাথে সচেতন মহলেও চলছে নানা আলোচনা-সমালোচনার ঝড়।

এর আগে গত সোমবার (২২ মে) দুপুরে রায়পুরা উপজেলা পরিষদ হল রুমে ভূমি অফিস আয়োজিত ‘ভূমি সেবা সপ্তাহ-২০২৩’ উপলক্ষে র‍্যালি ও অবহিতকরণ সভায় এ মন্তব্য করেন লায়লা কানিজ লাকী।

জানা যায়, সোমবার (২২ মে) সকালে সারাদেশের ন্যায় ভূমি সেবা সপ্তাহ-২০২৩ উপলক্ষে রায়পুরায় র‍্যালি ও অবহিতকরণ সভার আয়োজন করে উপজেলা ভূমি অফিস। ভূমি সপ্তাহ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা সহকারী কমিশনারের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে ভূমি সেবার স্টল উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেন। উপজেলা পরিষদ হল রুমে ভূমি সেবা অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়লা কানিজ লাকী।

এ সময় তিনি তার বক্তব্যে বলেন, সারাবিশ্বে উকিল আর সাংবাদিক অনেক সস্তায় পাওয়া যায়। তারা কোন কিছু হলেই তা ফেসবুকে দিয়ে দেয় এবং উকিলরাও উল্টাপাল্টা কাজ করে। যার কারণে আমাদের একটু ভোগান্তির শিকার হতে হয়।

এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। এ বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে সাংবাদিকরা ফেসবুকে পোস্ট দিয়েছেন।

রায়পুরা উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ফেসবুক পোস্টে লিখেছেন, টাকার বিনিময়ে বিনাভোটে জনপ্রতিনিধি হয়েছেন বলেই তার এই ধারণার জন্ম নিয়েছে। এর বেশি উনার কাছ থেকে আশা করা যায় না। ফলে আমি তার এমন মন্তব্যের দোষ দেখছি না। রায়পুরা উপজেলার মতো বৃহৎ উপজেলায় চেয়ারম্যান হিসেবে তিনি কতটুকু ভূমিকা রাখবেন তা নিয়েও সাধারণ জনগণের মাঝে দেখা দিচ্ছে নানা প্রশ্ন।

মনোহরদী সাংবাদিক সমিতির সভাপতি খাদেমুল ইসলাম ফেসবুকে লিখেছেন, সাংবাদিক সমাজ জাতির বিবেক সমাজের দর্পণ। ভূমি সপ্তাহ ২০২৩ অবহিতকরণ সভায় রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান লায়লা কানিজ সাংবাদিকদের প্রতি উদ্দেশ্য করে বক্তব্য প্রদানে তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

লায়লা কানিজ লাকীর এ মন্তব্যের নিন্দা জানিয়ে নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মো. হাবিবুর রহমান হাবিব বলেন, ইতোমধ্যেই বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করেছি। একজন জনপ্রতিনিধি হয়ে উনি বক্তব্যে যা বলেছেন তাতে পুরো সাংবাদিক সমাজের কাছে উনাকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় আলোচনা সাপেক্ষে পরবর্তী সিন্ধান্ত গ্রহণ করবো।

নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. কাজী নজরুল ইসলাম বলেন, উনি যা বলেছেন পুরোটা অযৌক্তিক। একজন উপজেলা চেয়ারম্যান হিসেবে উনার কাছ থেকে কোন আইনজীবী বা সাংবাদিক এই ধরনের বক্তব্য আশা করে না। উনার মতো জনপ্রতিনিধির কাছ থেকে এ ধরনের বিরূপ মন্তব্যে আমরা আশাহত।

বক্তব্যের বিষয়ে জানতে চাইলে রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়লা কানিজ লাকী সাংবাদিকদের বলেন, এ বক্তব্যটি কেটেকুটে ছোট করা হয়েছে রাজনৈতিক ফায়দা লুটার জন্য।’ আমি এমনভাবে কথাটি বলিনি। আমি অন্য বিষয়ে বুঝাতে চেয়েছি।

(ঢাকাটাইমস/৩০মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :