তারেক-জোবায়দার মামলার শুনানি: দ্বিতীয় দিনেও হট্টগোল আইনজীবীদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ৩১ মে ২০২৩, ১৯:২২ | প্রকাশিত : ৩১ মে ২০২৩, ১৮:৫৬

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বারান্দায় বুধবারও আইনজীবীদের মধ্যে হট্টগোল হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে করা মামলার শুনানির আগে এই পরিস্থিতি তৈরি হয়।

এই পরিস্থিতিতে বিকালে বিচারক এজলাসে বসেন। এরপর একজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষ করা হয়। আগামীকাল বৃহস্পতিবার শুনানির দিন ধার্য রয়েছে।

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, জোবাইদা রহমান ও তাঁর মা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা করে দুদক। পরের বছর তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

গত ১৩ এপ্রিল তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। তাঁরা দুজনই পলাতক। মঙ্গলবার পর্যন্ত সাতজনের সাক্ষ্য নিয়েছেন আদালত।

বুধবার সরেজমিনে দেখা যায়, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বারান্দায় অবস্থান নিয়ে বিএনপি-সমর্থক আইনজীবীরা স্লোগান দেন। আর আওয়ামী লীগ–সমর্থক আইনজীবীরা আদালত কক্ষে অবস্থান করছিলেন। এর একপর্যায়ে দুই পক্ষের মধ্যে বাগ্‌বিতণ্ডা ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

বেলা ৩টায় বিচারক এজলাসে আসেন। এরপর একজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। পরে বিচারক এজলাস ছেড়ে যান। আগামীকাল বৃহস্পতিবার শুনানির পরবর্তী দিন ধার্য রয়েছে। এরপর বিএনপি–সমর্থক আইনজীবীরা আদালত প্রাঙ্গণ ছেড়ে চলে যান।

এর আগে মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে এই দুই পক্ষের আইনজীবীদের মধ্যে হট্টগোলের ঘটনা ঘটে। এতে মামলার সাক্ষ্য গ্রহণ কার্যক্রম দুই ঘণ্টা স্থগিত ছিল। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে আদালত এই মামলার দুজনের সাক্ষ্য নেন। এরপর বুধবার এ মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন আদালত।

মঙ্গলবারের হট্টগোলের ঘটনায় কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের নাজির শাহ মো. মামুন এই জিডি করেন। মামুন বলেন, বুধবার রাতে জিডি করা হয়েছে। জিডিতে বিএনপি–সমর্থক ২৮ জন আইনজীবীর নাম উল্লেখ করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩১মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

৩০ কোটি টাকা ঋণ খেলাপি: সাবেক প্রবাসীকল্যাণ মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা

জাতীয় পার্টির চেয়ারম্যান পদে জিএম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই: আপিল বিভাগ

নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলা: আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের যাবজ্জীবন

যুক্তরাজ্যে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের সাম্রাজ্যের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট 

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার রায় আজ

আফতাবনগরে পশুর হাট বসানোয় হাইকোর্টের নিষেধাজ্ঞা

তিন মাসের ব্যবধানে আরেক মামলায় খালাস পেলেন গোল্ডেন মনির

আহসানউল্লাহ মাস্টার হত্যামামলা: আপিল শুনানি দ্রুত করতে আসামির আবেদন

পরিবেশ রক্ষায় ঢাকাসহ সারাদেশে গাছ কাটা বন্ধে হাইকোর্টে রিট

এ জে মোহাম্মদ আলীর সম্মানে আপিল ও হাইকোর্ট বিভাগে বিচারকাজ বন্ধ ঘোষণা

এই বিভাগের সব খবর

শিরোনাম :