পাল্টা আক্রমণ চালাতে প্রস্তুত ইউক্রেন: জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০২৩, ১৬:২৮

রাশিয়া অধিকৃত অঞ্চল পুনরুদ্ধারের জন্য ইউক্রেন তার দীর্ঘ প্রতীক্ষিত পাল্টা আক্রমণ শুরু করতে প্রস্তুত। শনিবার ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক সাক্ষাৎকারে এ কথা বলেছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

সাক্ষাৎকারে জেলেনস্কি বলেন, ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে আমরা সফল হব। আমি জানি না এটি কতক্ষণ লাগবে। সত্যি বলতে, এটি বিভিন্ন উপায়ে যেতে পারে, সম্পূর্ণ ভিন্ন। তবে আমরা এটি করতে যাচ্ছি এবং আমরা প্রস্তুত।’

কিয়েভ আশা করে যে অঞ্চলটি পুনরুদ্ধার করার জন্য একটি পাল্টা আক্রমণ যুদ্ধের গতিশীলতা পরিবর্তন করবে। ১৫ আগে রাশিয়া আগ্রাসন করার পর থেকে ক্রমশ ক্রুদ্ধ হয়েছে ইউক্রেন।

জেলেনস্কি গত মাসে বলেছিলেন, পাল্টা আক্রমণ শুরু করার আগে ইউক্রেনকে আরও পশ্চিমা সাঁজোয়া যান আসার জন্য অপেক্ষা করতে হবে। তিনি পশ্চিমা সমর্থন বজায় রাখার জন্য একটি কূটনৈতিক চাপে রয়েছেন, আরও সামরিক সহায়তা এবং অস্ত্র চেয়েছেন, যা ইউক্রেনের পরিকল্পনায় সফল হওয়ার জন্য গুরুত্বপূর্ণ।

রাশিয়ার পূর্ব, দক্ষিণ এবং দক্ষিণ-পূর্বে ইউক্রেনীয় ভূখণ্ডের একটি অংশ রয়েছে।

ইউক্রেনের কিছু অংশে দীর্ঘ শুষ্ক আবহাওয়ার কারণে পাল্টা আক্রমণ আসন্ন হতে পারে বলে ধারণা করা হচ্ছে। গত কয়েক সপ্তাহ ধরে ইউক্রেন রাশিয়ার গোলাবারুদ ডিপো এবং লজিস্টিক্যাল রুটে হামলা বাড়িয়েছে।

শনিবার ইউক্রেনের সামরিক বাহিনী একটি দৈনিক প্রতিবেদনে বলেছে, পূর্বে দোনেৎস্ক অঞ্চলের মারিঙ্কা যুদ্ধের কেন্দ্রবিন্দু ছিল। ইউক্রেনের বাহিনী সেখানে রুশ সৈন্যের ১৪টি আক্রমণ প্রতিহত করেছে।

(ঢাকাটাইমস/৩জুন/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :