দেশের সিনেমা এখন আর দেখেন না ববিতা! কারণ কী?

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুন ২০২৩, ১২:২০ | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ১২:০৭

ঢালিউডের কিংবদন্তি নায়িকাদের একজন ববিতা। বহু দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। একসময় হলে গিয়ে সিনেমাও দেখতেন প্রচুর। কিন্তু এখন আর দেশের কোনো সিনেমা দেখেন না খ্যাতিমান এই নায়িকা। কিন্তু কেন?

কারণ জানাতে গিয়ে ঢাকাটাইমসের সঙ্গে আলাপকালে ববিতা বলেছিলেন, ‘এখনকার কোনো সিনেমাই আমার ভালো লাগে না।’

অস্কারজয়ী পরিচালক সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ ছবিতে নায়িকা ছিলেন ববিতা। যা তাকে এনে দিয়েছিল অসামান্য সব স্বীকৃতি, সম্মান। অস্কারসহ বিশ্ব চলচ্চিত্রের বড় বড় আসরে গেছে ববিতা অভিনীত ওই ছবিটি। সেই সুবাদে গুণী অভিনেত্রী হিসেবে বিশ্বময় নাম ছড়িয়ে পড়েছিল তার।

সেই অভিনেত্রী ঢাকাটাইমসকে বলেছিলেন, ‘দেশীয় চলচ্চিত্রের অবস্থা এখন খুব খারাপ। এখন তেমন একটা সিনেমা হচ্ছে না। যাও কয়েকটা হচ্ছে সিনেমা হলে মোটেও লোক যাচ্ছে না। দর্শক হলে না গেলে তো টাকাও উঠে আসবে না। যে টাকাটা খরচ করছে প্রযোজকরা, সেটা তো উঠে আসতে হবে। শুধু সিনেমা বানালে তো হবে না।’

গত শতাব্দীর সত্তরের দশকের ঢাকাই চলচ্চিত্রের সাড়াজাগানো অভিনেত্রী ববিতা থাকেন ঢাকার গুলশানে নিজ বাসায়। তবে বর্তমানে তিনি রয়েছেন কানাডায় একমাত্র ছেলে অনিকের কাছে। দুই সপ্তাহ সেখানে থাকবেন নায়িকা। ছেলেকে নিয়ে ঘুরবেন ইউরোপের বিভিন্ন দেশ।

ববিতার একমাত্র সন্তান অনিক বহু আগে থেকেই কানাডায় থাকেন। সেখানে পড়াশোনা শেষ করেছেন, এখন চাকরিও করছেন। পেয়েছেন দেশটির নাগরিকত্ব। তাই সুযোগ পেলেই ছেলের কাছে ছুটে যান ববিতা।

বিখ্যাত পরিচালক জহির রায়হানের ‘সংসার’ ছবিতে অভিনয় দিয়ে সিনেমায় যাত্রা হয়েছিল এই নন্দিত শিল্পীর। তিনি তখন কিশোরী। দেশ স্বাধীনের আগে ‘শেষ পর্যন্ত’ সিনেমায় প্রথম নায়িকা চরিত্রে দেখা যায় তাকে। প্রথম সিনেমায় তার নাম ছিল সুবর্ণা।

ববিতা নামটিতে প্রথম পরিচিত হন ‘জালতে সুরুজ কি নিচে’ সিনেমায়। ‘লাইলি মজনু’, ‘নয়নমণি’, ‘ফকির মজনু শাহ’, ‘টাকা আনা পাই’, ‘ওয়াদা’, ‘অবুঝ হৃদয়’, ‘স্বরলিপি’, ‘গোলাপী এখন ট্রেনে,’ ‘আলোর মিছিল’সহ সাড়ে তিন শ ছবিতে অভিনয় করে নিজেকেববিতা নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

এদিকে শুধু যে সিনেমা দেখা ছেড়েছেন তা নয়, কয়েক বছর ধরে অভিনয়েও দেখা মেলেনি ববিতার। মাস কয়েক আগে ঢাকাটাইমসের সঙ্গে আলাপকালে নায়িকা বলেছিলেন, ভালো গল্প আর চরিত্র পেলে তিনি অভিনয়ে ফিরবেন। কয়েকটি সিনেমার চিত্রনাট্যও নাকি তার হাতে ছিল। কিন্তু ফেরেননি ববিতা।

(ঢাকাটাইমস/৫জুন/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :