ভালুকায় অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুন ২০২৩, ১৫:৫১ | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ১৫:৩৬

ময়মনসিংহের ভালুকায় বেতনের সঙ্গে অতিরিক্ত এক হাজার টাকা আদায় ও সরকারি নিয়মবহির্ভূত অতিরিক্ত দুই ঘণ্টা ক্লাস আদায়ের প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে জামিরদিয়া আব্দুল গুণি মাস্টার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

সোমবার সকালে চল্লিশ মিনিট মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এসময় মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে তীব্র গরমে ভোগান্তিতে পড়ে সাধারণ যাত্রীরা।

জানা যায়, জামিরদিয়া আব্দুল গুণি মাস্টার স্কুল অ্যান্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণি থেকে একাদশ শ্রেণি পর্যন্ত নয় শতাধিক ছাত্র-ছাত্রী। শিক্ষার্থীদের নির্ধারিত মাসিক বেতনের সঙ্গে অতিরিক্ত এক হাজার টাকা টিউশন ফি বাবদ আদায় ও সরকারি নিয়মবহির্ভূত অতিরিক্ত দুই ঘণ্টা ক্লাস নেন স্কুল কর্তৃপক্ষ। এতে ক্ষুদ্ধ হয়ে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, স্কুল কর্তৃপক্ষ জোরপূর্বক অতিরিক্ত টাকা আদায় করায় ম্যানেজিং কমিটির কাছে ইতোপূর্বে অভিযোগ করা হয়েছে। কোনো প্রতিকার না পেয়ে তারা মহাসড়ক অবরোধ করে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এরশাদুল আহমেদ, উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার, ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামাল হোসেন ও স্থানীয় চেয়ারম্যান তোফায়েল আহমেদ বাচ্চু ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোখলেছুর রহমান বলেন, অভিভাবকের সাথে কথা বলেই বেতন বৃদ্ধির করা হয়েছে।

তবে এ বিষয়ে কয়েক অবিভাবক জানান, তাদের সাথে আলোচনা না করেই অতিরিক্ত টাকা বাড়ানো হয়েছে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা অতিরিক্ত আদায়ের টাকা ফেরত দিতে ও সরকারি নিয়মে স্কুল পরিচালনার নির্দেশ দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

(ঢাকাটাইমস/০৫জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :