ঢাবির ভর্তি পরীক্ষা: আসন ২৫টি, পাস করেছেন ১০ জন

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ১৯:৩৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ইউনিটের অধীন বিভাগ পরিবর্তন করতে ইচ্ছুক ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত আসন ২৫টি। কিন্তু, ভর্তি পরীক্ষায় ফলাফলে দেখা গেছে, ২৫ আসনের বিপরীতে পাস করেছেন মাত্র ১০ জন শিক্ষার্থী।

সোমবার প্রকাশিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ইউনিটের ফলাফল বিশ্লেষণে এ চিত্র দেখা যায়।

এবার বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ লাখ ১৭ হাজার ৭৬৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। যার মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ১১৯ জন শিক্ষার্থী। শতাংশের হিসেবে ১০ দশমিক ৬১ শতাংশ শিক্ষার্থী।

এরমধ্যে বিজ্ঞান বিভাগে ১৭৭৫ আসনের বিপরীতে ১০৫৫৭ শিক্ষার্থী এবং বিভাগ পরিবর্তনে ইচ্ছুক মানবিক বিভাগের শিক্ষার্থীদের বরাদ্দকৃত জন্য ৫১ আসনের বিপরীতে ৫৪২ জন শিক্ষার্থী এবং বিভাগ পরিবর্তনে ইচ্ছুক ব্যবসায় শিক্ষার শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত ২৫ আসনের বিপরীতে মাত্র ১০ জন উত্তীর্ণ হয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এসময় প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৫জুন/এসকে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :