রেস্টুরেন্টে কাঁচা ও রান্না করা মাংস একসঙ্গে, ৫০ হাজার টাকা জরিমানা

মাদারীপুর প্রতি‌নি‌ধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ২০:৫০

মাদারীপুরে কাঁচা ও রান্না করা মাংস একসঙ্গে মজুতসহ বিভিন্ন অপরাধে একটি রেস্টুরেন্ট ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সন্ধ্যায় পৌর শহরের শকুনি লেকপাড় এলাকার স্বপ্নচূড়া রেস্টুরেন্টে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের যৌথ অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শহরে অভিজাত রেস্টুরেন্ট হিসেবে পরিচিত স্বপ্নচূড়ায় খাবারের মূল্য, অব্যবস্থাপনাসহ নানা বিষয়ে অভিযোগ জানায় এক ভোক্তা। সেই অভিযোগের ভিত্তিতে সেখানে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য অধিদপ্তরে দুটি দল রেস্টুরেন্টে অভিযান চালায়। এ সময় ওই রেস্টুরেন্টে কাঁচা ও রান্না করা মাংস একসঙ্গে ফ্রিজে রাখা ছিল। এ ছাড়াও রেস্টুরেন্টটির মালিক ট্যাক্সপেয়ার আইডেনটিফিকেশন নাম্বারের অনুমতি না নিয়ে রেস্টুরেন্টটি পরিচালনা করে আসছিল। এমন অভিযোগ প্রমাণ হওয়ায় রেস্টুরেন্টটির মালিক গোলাম রাব্বানীকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, রেস্টুরেন্টটিতে বেশ কয়েকদিন আগের রূপচাঁদা মাছসহ কাঁচা ও রান্না করা মাংস একসাথে ফ্রিজে রাখা হয়েছিল। তাদের প্রতিষ্ঠানটি জেলা প্রশাসন থেকে ছাড়পত্র না নিয়ে পরিচালনা করে আসছিল। এতে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছিল। এ ছাড়াও রেস্টুরেন্টের কর্মীদের স্বাস্থ্যসনদ ছিল না। তাই তাদের সতর্ক করার জন্য প্রাথমিকভাবে ৫০ হাজার টাকা জরিমানা করেছি। পরবর্তীতে তাঁরা এ কাজ করলে কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে।

(ঢাকাটাইমস/৫জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :