কুমিল্লায় আ. লীগের দুপক্ষে সংঘর্ষে আহত ২২, তিন ঘণ্টা পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

কুমিল্লা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০২৩, ১৫:৩০

কুমিল্লার চৌদ্দগ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় অন্তত ২২ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনকে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে সংঘর্ষ শুরু হয়। পরে বেলা ১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। তিন ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত চৌদ্দগ্রাম বাজারসহ আশপাশের এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে সংঘর্ষের পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এসময় ককটেল বিস্ফোরণসহ সড়কে বেশকিছু যানবাহন ভাঙচুরের ঘটনা ঘটে। এছাড়া প্রায় ১০টি মোটরসাইকেল ও বেশকিছু অটোরিকশায় আগুন ধরিয়ে দেওয়ার ঘটনাও ঘটে। এছাড়াও চৌদ্দগ্রাম বাজারের বেশকিছু দোকানপাট ভাঙচুর করা হয়। ঘটনার পর ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

জানা যায়, কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনের সংসদ সদস্য মুজিবুল হকের সঙ্গে চৌদ্দগ্রাম পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমান এবং ৪নং শ্রীপুর ইউপি চেয়ারম্যান শাহ জালাল মজুমদারের রাজনৈতিক বিরোধ ছিল।

এদিন সকাল ১০টার দিকে মিয়াবাজার তাজমহল হোটেল সংলগ্ন মাঠে জামায়াত বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ ব্যানারে মুজিবুল হকের পক্ষে নেতাকর্মীরা একটি সমাবেশের আয়োজন করে। একই সময় চৌদ্দগ্রাম সরকারি ট্রেনিং সেন্টার সংলগ্ন একটি মাঠ থেকে নেতাকর্মীদের নিয়ে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল এর ডাক দেয় মিজানুর রহমান ও শাহ জালাল মজুমদার। এসময় দুপক্ষের সংঘর্ষ বাধে।

সাবেক মেয়র মিজানুর রহমান বলেন, মুজিবুল হক আমাদের বাধা দিয়েছেন। পাল্টা কর্মসূচি দেন। আমরা তো জামায়াত-বিএনপির বিরুদ্ধে কর্মসূচি দিয়েছি। উনি লোকজন দিয়ে বাধা দিতে এলে আমরা তাদের প্রতিহত করার চেষ্টা করি।

মুজিবুল হক এমপির অনুসারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রহমত উল্লাহ বাবুল বলেন, সাবেক মেয়র মিজানুর রহমানের লোকজন জামায়াত শিবির নেতাদের নিয়ে ত্রাস সৃষ্টি করতে এসেছিল। তাই আমরা তাদের প্রতিহত করেছি।

আরও পড়ুন: সিলেটে সেনা সদস্যের মৃত্যুর মামলায় হাইকোর্টে প্রধান আসামির আগাম জামিন আবেদন নাকচ

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ওসি শুভ রঞ্জন চাকমা বলেন, পরিস্থিতি এখন শান্ত। পর্যাপ্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। উভয় পক্ষের ইট পাটকেলে বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে সঠিক সংখ্যা কত বলা যাচ্ছে না। পাশাপাশি তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে।

(ঢাকাটাইমস/০৬জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :