চৌদ্দগ্রামে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ: প্রদর্শিত আগ্নেয়াস্ত্র উদ্ধার করতে পারেনি পুলিশ

শাহরিয়ার ইমন জয়, কুমিল্লা
 | প্রকাশিত : ০৮ জুন ২০২৩, ১৭:৪৫

কুমিল্লার চৌদ্দগ্রামে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় ২ দিন পার হলেও এখনো কোনো মামলা হয়নি। গ্রেপ্তার হয়নি কেউ। এমনকি কোনো আগ্নেয়াস্ত্র উদ্ধার করতে পারেনি পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে এই রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকা টাইমসকে তথ্যটি নিশ্চিত করেন চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভরঞ্জন চাকমা।

ওসি জানান, সংঘর্ষের পর আমাদের কাছে কোনো পক্ষই মামলা কিংবা অভিযোগ করতে আসেনি। যেসব অস্ত্র প্রদর্শন করা হয়েছে সেগুলো উদ্ধার করতে আমাদের অভিযান চলছে। আশেপাশের সিসিটিভি ফুটেজ, ভিডিও দেখে আগ্নেয়াস্ত্রধারীদের শনাক্তকরণের চেষ্টা চলছে। খুব দ্রুত এদেরকে আইনের আওতায় আনা হবে।

এদিকে গত মঙ্গলবার সংঘর্ষের ঘটনার পর চৌদ্দগ্রাম পৌরসভা ও আশেপাশের এলাকার মানুষের মাঝে চাপা আতংক বিরাজ করছে। সংঘর্ষের সময় বাহার রেজা নামের বীর প্রতীক খেতাবপ্রাপ্ত এক মুক্তিযোদ্ধা গুরুতর আহত হন। ৫ জন গুলিবিদ্ধসহ গুরুতর আহত হয় অন্তত ২৫ জন। আহতদের অধিকাংশ সাবেক পৌর মেয়র মিজানুর রহমানের অনুসারী বলে জানা যায়।

সংঘর্ষের সময় পুলিশের সামনেই অস্ত্র নিয়ে মহড়া দিতে দেখা গেছে বিক্ষুব্ধ নেতাকর্মীদের। তবে পুলিশ সদস্যরা সংখ্যায় কম ছিল বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সময় লাগে বলে জানায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রসঙ্গত, মঙ্গলবার কুমিল্লার চৌদ্দগ্রামে পূর্বঘোষিত কর্মসূচি নিয়ে মুখোমুখি হয় আওয়ামী লীগের স্থানীয় এমপি মুজিবুল হক ও সাবেক পৌর মেয়র মিজানুর রহমানের সমর্থকরা।

এ সময় দুগ্রুপের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় রণক্ষেত্রে রুপ নেয় চৌদ্দগ্রাম বাজার,ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও আশেপাশের এলাকা। সকাল ১০টা থেকে শুরু হয় সংঘর্ষ।

সংঘর্ষের সময় মহাসড়কে অবস্থানরত বেশকিছু যানবাহন পুড়িয়ে দেয় তারা। সংঘর্ষের সময় দেশীয় অস্ত্র এবং আগ্নেয়াস্ত্র প্রদর্শন ছিলো চোখে পড়ার মত। ককটেল বিস্ফোরণে উপজেলা পরিষদ এলাকা খালি হয়ে যায়। চৌদ্দগ্রাম বাজারের বেশকিছু দোকানপাট ভাঙ্গচুর ও লুটপাট করা হয়। সংঘর্ষে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে প্রায় ৩ ঘন্টা যান চলাচল বন্ধ থাকে।

(ঢাকাটাইমস/৮জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :