দেশ দুর্নীতিতে অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে: অলি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুন ২০২৩, ১৯:১৬ | প্রকাশিত : ০৮ জুন ২০২৩, ১৮:৪৬

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম) বলেছেন, বর্তমান সরকার জোর দখল করে একনাগারে বিগত ১৫ বছর যাবত দেশ পরিচালনা করে আসছে। এই সময়ে দেশ দুর্নীতিতে অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে।

তিনি বলেন, দুর্নীতি, অদক্ষতা এবং দলীয়করণ সকলস্তরকে গ্রাস করেছে। টাকা পাচারের অংক এক বছরের বাজেটকেও ছাড়িয়ে গেছে। তাই অদক্ষ ও দুর্নীতিবাজদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

বৃহস্পতিবার বিকালে লিবারেল ডেমোক্রেটিক পার্টি রাজধানীর পূর্বপান্থের এফডিসি সংলগ্ন এলডিপির কার্যালয়ের সামনে লিবারেল ডেমোক্রেটিক পার্টি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কর্নেল অলি বলেন, এবার যে বাজেট ঘোষণা করা হয়েছে এখানে ঋণ খেলাপি ও টাকা পাচারকারীদের ব্যাপারে কোনো দিকনির্দেশনা নেই। মূল্যস্ফীতি, সুদ ও ভর্তুকিসহ অনেকগুলি ঝুঁকি বিদ্যমান। বাজেটে ঘাটতি পূরণে বিদেশী ঋণের ওপর নির্ভরশীল। ঋণ খেলাপিদের কারণে দেশের অর্থনীতি ভঙ্গুর অবস্থায়। ব্যাংকগুলিতে রয়েছে নগদ টাকার অভাব। আমাদের সকলের মাথাপিছু ঋণ ১ লাখ ৫ হাজার টাকা। ডলার সংকটের কারণে কয়লা, তেল গ্যাস এবং বিদ্যুৎ আমদানী বাধাগ্রস্ত। সর্বত্র চলছে দুঃশাসন, অন্যায়, অবিচার ও অরাজকতা। বাড়ছে হারিকেনের কদর।

তিনি বলেন, জীবন রক্ষকারী যন্ত্রপাতি ও প্রয়োজনীয় ওষুধ বাজারে পাওয়া যাচ্ছে না। সাধারণ মানুষের আয়ের চেয়ে ব্যয় ৩/৪ গুণ বেড়েছে। বাঁচার অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। মানবাধিকার বলে দেশে কিছু নেই। সরকারি দলের সদস্যরা প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করে মানুষকে ভীতি প্রদর্শন করছে। কিন্তু দেখার কেউ নেই।

বর্তমান দেশের সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে প্রয়োজন নির্বাচনকালীন একটি অস্থায়ী সরকার। যারা হবে, সৎ, দেশ প্রমিক, দায়িত্বশীল, পক্ষপাতহীন, দক্ষ, অভিক্ষ ও পরিক্ষিত। দেশকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং সকলের জন্য সমান সুযোগ নিশ্চিত করে নির্বাচনের জন্য প্রস্তুত করা।

গণতান্ত্রিক ওলামাদলের সভাপতি মুফতি মাওলানা সাদিকুর রহমানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে এলডিপি প্রেসিডিয়াম সদস্য নেয়ামূল বশির, আওরঙ্গজেব বেলাল, অ্যাডভোকেট এসএম মোরশেদ, অধ্যক্ষ স্যাকলায়েন, ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা কারিমা খাতুন, যুগ্মমহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, আইন সম্পাদক অ্যাডভোকেট আবুল হাশেম, প্রচার সম্পাদক অ্যাডভোকেট নিলু, প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান মাহবুব, সহ-সাংগঠনিক সম্পাদক আলী আজগর বাবু, সহ-দফতর ওমর ফারুক সুমন, ঢাকা মহানগর পূর্ব এলডিপির সভাপতি মো. সোলায়মান, পশ্চিম এলডিপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাহাদাত হোসেন মানিক, উত্তর এলডিপির সাধারণ সম্পাদক অবাক হোসেন রনি প্রমুখ বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/৮জুন/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :