ফলোঅনের শঙ্কায় ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ জুন ২০২৩, ১৫:০৭ | প্রকাশিত : ০৯ জুন ২০২৩, ১৪:৫৬

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন্সশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার করা ৪৬৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ফলোঅনের শঙ্কায় পড়েছে ভারত। দ্বিতীয় দিনের খেলা শেষে ৫ উইকেটের বিনিময়ে মাত্র ১৫১ রান সংগ্রহ করেছেন রোহিত-কোহলিরা। ফলে এখনও ৩১৮ রানে পিছিয়ে রয়েছে ভারত।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটাই ভালো হয়নি ভারতের। ২৬ বলে ১৫ রানে রোহিত ও ১৫ বলে ১৩ রানে শুভমান গিল আউট হন। সুবিধা করতে পারেননি দ্বিতীয় উইকেটে খেলতে নামা চেতেশ্বর পূজারা। তার ব্যাট থেকে আসে ১৪ রানে। বিরাট কোহলিও ফেরেন ব্যক্তিগত ১৪ রানে।

দ্রুত একের পর এক উইকেট পড়তে থাকলে জাদেজাকে পাঠানো হয় ক্রিজে। আস্থার প্রতিদানই দিচ্ছিলেন তিনি। ৫১ বলে তুলেন ৪৮ রান। এরপর শ্রীকার ভারতকে সঙ্গে নিয়ে দিন শেষ করেন অভিজ্ঞ ব্যাটার আজিঙ্কা রাহানে। ৭১ বলে চারটি চারের মাধ্যমে ২৯ রানে অপরাজিত থাকেন রাহানে। আর ৫ রানে অপরাজিত থাকেন ভারত।

এর আগে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ট্রেভিস হেড ও স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে ১২১ দশমিক ৩ ওভারে ৪৬৯ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। ওভালে শুরু হওয়া ফাইনালের প্রথম দিন ৮৫ ওভারে ৩ উইকেটে ৩২৭ রান করেছিলো অস্ট্রেলিয়া। হেড ১৪৬ ও স্মিথ ৯৫ রানে অপরাজিত ছিলেন।

দ্বিতীয় দিন টেস্ট ক্যারিয়ারের ৩১তম সেঞ্চুরি তুলে নেন স্মিথ। শেষ পর্যন্ত ১৯টি চারে ২৬৮ বলে ১২১ রানে আউট হন স্মিথ। টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরির স্বাদ হেড থামেন ১৬৩ রানে। ১৭৪ বল খেলে ২৫টি চার ও ১টি ছক্কা মারেন তিনি।

এছাড়া অস্ট্রেলিয়ার পক্ষে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি ৪৮, ওপেনার ডেভিড ওয়ার্নার ৪৩ ও মার্নাস লাবুশেন ২৬ রান করেন। ভারতের তিন পেসার মোহাম্মদ সিরাজ ৪টি, মোহাম্মদ সামি-শারদুল ঠাকুর ২টি করে ও স্পিনার রবীন্দ্র জাদেজা ১টি উইকেট নেন।

(ঢাকাটাইমস/০৯জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :