খুলনা সিটি নির্বাচনে তিনজনকে মুচলেকা, একজনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১২ জুন ২০২৩, ১৭:০৩ | প্রকাশিত : ১২ জুন ২০২৩, ১৬:৫৪

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে নিয়ম না মানায় একজনকে পাচঁশ টাকা জরিমানা ও তিনজনকে মুচলেকা দিয়ে ছেড়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এক ওয়ার্ডের ভোটার অন্য ওয়ার্ডে প্রবেশ করে ভোটকেন্দ্রের সামনে ভিড় করায় সোমবার দুপুরে নগরীর ১৮ নং ওয়ার্ডের ন্যাশনাল গার্লস হাই স্কুলের সামনে থেকে তাদের চারজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত।

এরমধ্যে আকরাম হোসেন নামে একজনকে পাচঁ শ টাকা জরিমানা ও তাওহীদুল ইসলাম, আব্দুস সামাদ ও মিরাজুল ইসলামকে অন্য এলাকায় প্রবেশ না করার শর্তে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান জানান, এককেন্দ্রের লোক অন্য কেন্দ্রে প্রবেশ করে ভোটকেন্দ্রের সামনে বিশৃঙ্খলা করছিলেন। তাদের জরিমানা ও মুচলেকা করা হয়েছে।

খুলনা সিটি নির্বাচনে পাচঁজন মেয়র পদে নির্বাচন করেছেন। এছাড়া ৩১টি ওয়ার্ডের ২৮৯টি কেন্দ্রে ১ হাজার ৭৩২টি ভোটকক্ষে ভোটগ্রহণ চলছে। ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৩৬ জন ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যার মধ্যে নগরীর ১৩ ও ২৪ নম্বর ওয়ার্ডে ২ জন কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সুষ্ঠু নির্বাচন করতে খুলনা সিটিতে বিজিবির ১১ প্লাটুন সদস্য ছাড়াও পুলিশ, র‍্যাব, আনসারসহ আইনশৃংখলা বাহিনীর প্রায় ৮ হাজার ৩০০ জন সদস্য কাজে করে যাচ্ছেন। নির্বাচনি মাঠে রয়েছেন ৪৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ভোটকেন্দ্রগুলোতে স্থাপন করা হয়েছে ২ হাজার ৩০০টি ক্লোজ সার্কিট ক্যামেরা।

খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মো. মাসুদুর রহমান ভূঁঞা বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে নির্বাচনি এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্নের লক্ষ্যে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

ঢাকাটাইমস/১২জুন/জেএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :