রুশ যুবককে খেয়ে ফেলা হাঙ্গরের মমি হচ্ছে মিসরে

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুন ২০২৩, ২০:১০ | প্রকাশিত : ১৫ জুন ২০২৩, ২০:০৯

সম্প্রতি রাশিয়ার যুবককে খেয়ে ফেলা হাঙ্গরের মমি করে রাখার উদ্যোগ নেওয়া হয়েছে। মমিটি মিসরের স্থানীয় জাদুঘরে প্রদর্শন করা হবে বলে এক প্রতিবেদনে জানিয়েছে নিউজ উইক।

ভ্লাদিমির পপভ (২৩) নামের রুশ যুবক কিছুদিন আগে মিসরের লোহিত সাগরের উপকূলে হুরঘাডার সৈকতে সাঁতার কাটতে গিয়ে টাইগার হাঙরের আক্রমণের শিকার হয়। এতে মৃত্যু ঘটে তার।

আল আরাবিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস এবং রেড সি রিজার্ভের বিশেষজ্ঞরা হাঙ্গরকে মমিকরণের জন্য প্রস্তুত করা শুরু করেছেন এবং এম্বলিং প্রক্রিয়া শুরু করেছেন।

হাঙ্গরটি অবশেষে জেলেদের কাছে ধরা পড়ে এবং যারা নৃশংস ঘটনাটি সামনে থেকে কিংবা ভাইরাল হওয়া ভিডিওতে দেখেছে তারা এটিকে মেরে ফেলে। হাঙ্গরের পেট থেকে পপভের মাথা এবং হাত পাওয়া গেছে। স্থানীয় জেলেরা সাগর থেকে দেহের অন্যান্য অংশ উদ্ধার করেছে।

হাঙরের মৃতদেহটি গবেষকদের কাছে হস্তান্তর করা হয়েছিল তদন্ত করার জন্য যে এটির আক্রমণাত্মক আচরণের কোনো কারণ ছিল কিনা।

১৮২৮ সাল থেকে মিসরে মাত্র ২৪টি অপ্রীতিকর হাঙ্গর আক্রমণ রেকর্ড করা হয়েছে। মিসরের পরিবেশ মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ‘এ বিষয়ে, পরিবেশ মন্ত্রণালয়ের বিশেষায়িত দল এবং অন্যান্য বিশেষত্বের সহযোগিতায় দুর্ঘটনার কারণ হওয়া মাছগুলিকে নিয়ন্ত্রণ করতে সফল হয়েছে এবং পরীক্ষাগারে স্থানান্তরিত করা হয়েছে। হামলার সম্ভাব্য কারণ নির্ণয় করার জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য সংরক্ষণ করা হচ্ছে।

ফ্লোরিডা মিউজিয়ামের ইন্টারন্যাশনাল হাঙ্গর অ্যাটাক ফাইল অনুসারে, টাইগার হাঙ্গর হল বড় তিনটি প্রজাতির হাঙরগুলির মধ্যে একটি যারা মানুষকে আক্রমণ করে থাকে। বাকি দুটো প্রজাতি হলো গ্রেট হোয়াইট শার্ক এবং বুল শার্ক।

একবার হাঙ্গরটিকে এম্বল করা এবং মমি করা হয়ে গেলে এটি ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস মিউজিয়ামে প্রদর্শন করা হবে।

(ঢাকাটাইমস/১৫জুন/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :