১৬ ঘণ্টার চেষ্টায় ড্রেনে পড়া গরু উদ্ধার করল ফায়ার সার্ভিস

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০২৩, ১৫:৫১

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ড্রেনে পড়ে যাওয়া একটি গরু প্রায় সাড়ে ১৬ ঘণ্টা চেষ্টা চালিয়ে উদ্ধার করেছেন ফায়ার সার্ভিস।

বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন আদমজী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আব্দুল হাই। গরুটি বর্তমানে সম্পূর্ণ সুস্থ রয়েছে বলেও জানান তিনি।

এর আগে গতকাল মঙ্গলবার (২৭ জুন) রাত সাড়ে ৮ টার দিকে সিদ্ধিরগঞ্জে ২নং ঢাকেশ্বরী অস্থায়ী গরুর হাটের সামনে এ ঘটনা ঘটে।

হাটটির ইজারাদার বীর মুক্তিযোদ্ধা মো. শাহ আলম জানান, মঙ্গলবার রাতে হাট থেকে ২ লাখ ৫০ হাজার টাকা দিয়ে গরুটি বিক্রি হয়। এসময় পিকআপ ভ্যানে গরুটি উঠানোর সময় চাষাড়া-আদমজী নাগিনা জোহা সড়কের নির্মানাধীন ড্রেনে পড়ে যায়। ড্রেনে পড়ার পর গরুটি আর উঠতে না পারলে আমরা তৎক্ষণাত বিষয়টি আদমজী ফায়ার সার্ভিসকে জানাই। তাদের চেষ্টায় গরুটি জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

এ বিষয়ে আদমজী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আব্দুল হাই জানান, খবর পাওয়া মাত্রই আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে পৌঁছায়। গরুটি আকারে বড় হওয়ায় ড্রেন কেটে ভেকুর সাহায্যে উদ্ধার করা হয়।

আরও পড়ুন: সাঁতরে খাল পার হতে গিয়ে ব্রহ্মপুত্র নদে নিখোঁজ কৃষক

উদ্ধারে দেরি হওয়ার বিষয়ে তিনি বলেন, গতকাল থেকে মুষলধারে বৃষ্টি হওয়ার কারণে আরসিসি ড্রেন মেশিন দিয়ে কাটতে আমাদের কিছুটা সমস্যায় পড়তে হয়। তবে শেষ পর্যন্ত গরুটি জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে।

(ঢাকাটাইমস/২৮জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :