ডা. সংযুক্তার দাবি অসত্য, তার অবর্তমানে আগেও রোগী ভর্তি হয়েছে: সেন্ট্রাল হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২৩, ১৭:৫৯

মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতক সন্তানের মৃত্যুর ঘটনা নিয়ে দুই দফায় সংবাদ সম্মেলন করেছেন বিতর্কিত চিকিৎসক ডা. সংযুক্তা সাহা। ওই দুইটি সংবাদ সম্মেলনে তিনি অসত্য, বিভ্রান্তিকর ও উদ্দেশ্য প্রণোদিত তথ্য দিয়েছেন বলে জানিয়েছে সেন্ট্রাল হাসপাতাল। রবিবার সেন্ট্রাল হসপাতালের পরিচালক ডা. এম এবি সিদ্দিক ও ভাইস চেয়ারম্যান ডা. এমএ কাশেম যৌথ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন অভিযোগ করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আঁখির অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার বিষয়ে তিনি অসত্য, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য দিয়েছেন, যাতে সেন্ট্রালের সুনাম মারাত্মকভাবে ক্ষুণ্ণ হয়েছে। এর আগেও ডা. সংযুক্তার অবর্তমানে তার নামে রোগী ভর্তি হয়েছে স্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। নিজের অবর্তমানে রোগী ভর্তি করতে ডা. সংযুক্তার চাপ ছিল বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সেন্ট্রাল হাসপাতালের ভাষ্য, সেন্ট্রাল হাসপাতাল অধ্যাপক ডা. সংযুক্তা সাহাকে কোনো কমিশন দেয়নি আর তার কাছ থেকে কমিশন নেয়নি। হাসপাতালের বিল কত এবং ডাক্তারের বিল কত তা বিলে উল্লেখ থাকে। বিল সংক্রান্ত বিষয়ে ডা. সংযুক্তা সাহার বক্তব্য সম্পূর্ণ অসত্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অধ্যাপক ডা. সংযুক্তা সাহা সেন্ট্রাল হাসপাতালকে না জানিয়ে দুবাই গিয়েছেন। কিন্তু গত ১০ জুন ডা. সংযুক্তা সাহার রোগীর অ্যাপয়নমেন্ট নেওয়া হয়েছে এবং এর প্রমাণও আছে। এ বিষয়ে সংযুক্তা সাহার জোরপূর্বক নির্দেশ ছিল তার অনুপস্থিতিতেও তার নামে রোগী ভর্তি দিতে হবে। এর আগেও তার অবর্তমানে তার নামে রোগী ভর্তি হয়েছে এবং তার মনোনীত কনসালটেন্টরা রোগীর চিকিৎসা দিয়েছেন।

সেন্ট্রাল হাসপাতাল জানায়, ‘সংবাদ সম্মেলনে সংযুক্তা সাহা বলেছেন, সেন্ট্রাল হাসপাতালে কোনো নিয়ম-কানুন নেই। সেন্ট্রালের যদি নিয়ম কানুন না থাকে, তাহলে ডা. সংযুক্তা সাহা ২০০৭ সাল থেকে কীভাবে সেখানে কাজ করলেন? তা ছাড়া বিভিন্ন ভিডিওর মাধ্যমে হাসপাতালকে প্রমোট করলেন কেন? ডা. সংযুক্তা সাহা একটি সংবাদ সম্মেলনে বলেছেন সেন্ট্রাল হাসপাতালে বেশি সময় দেন, তাই তিনি অন্য একটি প্রতিষ্ঠানের চেম্বার করা বন্ধ করেছেন। সেন্ট্রালের যদি নিয়ম কানুন না থাকে তাহলে তিনি অন্য একটি প্রতিষ্ঠান ছেড়ে আসলেন কেন? প্রকৃত অর্থে তিনি সেন্ট্রালের সার্ভিস ও সিস্টেম সম্পর্কে সব সময় সেন্ট্রাল কর্তৃপক্ষকে ধন্যবাদ প্রদান ও প্রশংসা করেছেন।’

(ঢাকাটাইমস/০২জুলাই/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :