গ্রাহকদের পাঁচ কোটি টাকা আত্মসাৎ করে উধাও ব্যাংকের পিয়ন

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১০ জুলাই ২০২৩, ১১:১১ | প্রকাশিত : ১০ জুলাই ২০২৩, ১০:১৩
পিয়ন রঞ্জু আকন্দ

সিরাজগঞ্জের শাহজাদপুরে শতাধিক গ্রাহকের প্রায় পাঁচ কোটি টাকা আত্মসাৎ করে উধাও হয়ে গেছে জনতা ব্যাংকের পিয়ন।

গ্রাহকের টাকা জমা দেয়ার কথা বলে সেগুলো আত্মসাৎ করেন পৌর সদরের পাড়কোলা গ্রামের মো. রঞ্জু আকন্দ। তিনি ব্যাংকের মূল ফটকে বসে গ্রাহকদের সঙ্গে টাকা লেনদেন করতেন বলে জানা গেছে। নিজেকে এমডি আব্দুস সালামের ঘনিষ্ঠজন পরিচয় দিয়ে এই অপকর্ম করলেও ব্যাংকের কোনো কর্মকর্তা তাকে বাধা দেননি।

রবিবার সকালে শতাধিক ভুক্তভোগী গ্রাহক তাদের জমা টাকা অ্যাকাউন্টে না পেয়ে ব্যবস্থাপকের কার্যালয় ঘেরাও করেন। এরপর শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম মৃধা ঘটনাস্থলে এসে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

অভিযোগে জানা গেছে, জনতা ব্যাংক শাহজাদপুর শাখার পিয়ন দীর্ঘদিন ধরে গ্রাহকদের সহযোগিতার নামে নিজের কাছে রাখতেন টাকা। পরে ব্যাংকের সিল মেরে রিসিভ কপি গ্রাহককে দিয়ে দিতেন। গ্রাহকরা টাকা তুলতে এলে চেক জমা রেখে নিজে টাকা দিয়ে দিতেন। এভাবে প্রায় ৫ কোটি টাকা ব্যাংকে না দিয়ে আত্মসাৎ করেন তিনি। গ্রাহকদের অভিযোগ, ব্যাংকের কয়েকজন কর্মকর্তার যোগসাজশে তিনি এমন অপকর্ম করেছেন।

এ বিষয়ে ব্যাংকের ম্যানেজার জেহাদুল ইসলাম বলেন, ‘পিয়ন রঞ্জু আকন্দ ব্যাংকের নকল সিল তৈরি করে গ্রাহকদের টাকা আত্মসাৎ করেছে। এমডির আত্মীয় পরিচয় দিয়ে সবাইকে জিম্মি করে অপকর্ম চালিয়ে গেছে সে।’

রঞ্জু আকন্দের মোবাইল ফোনে কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি।

(ঢাকাটাইমস/১০জুলাই/এফএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :