চাঁদপুরে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে চারজন গ্রেপ্তার

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০২৩, ২১:২১

চাঁদপুর ব্রিজ সংলগ্ন মেরিন একাডেমীর পেছনে ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের সময় চারজনকে গ্রেপ্তার করেছে নৌ পুলিশ।

বৃহস্পতিবার সকালে নৌ পুলিশ সুপার কামরুজ্জামানের নির্দেশে অভিযান চালিয়ে ড্রেজারসহ তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- বালু ব্যবসায়ী আবুল কালাম কালু পাঠান, ড্রেজার শ্রমিক নুরুজ্জামান হোসেন, শাকিল খান ও মিজান বেপারী।

জানা যায়, চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের গাছতলা এলাকার বালু ব্যবসায়ী আবুল কালাম কালু পাঠান কৌশলে রাতের আঁধারে ডাকাতিয়া নদীতে এই ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে নৌ পুলিশ ঘটনাস্থল থেকে আবুল কালাম কালু পাঠান ও ড্রেজার শ্রমিক নুরুজ্জামান হোসেন, শাকিল খান, মিজান বেপারীসহ চারজনকে গ্রেপ্তার করেন।

স্থানীয়রা জানান, আবুল কালাম কালু পাঠান চাঁদপুর ব্রিজ সংলগ্ন মেরিন একাডেমীর পেছনে গাছতলা গুনরাজদী খাল দখলের পর বাঁশ দিয়ে পাইলিং করে রাতের আঁধারে ডাকাতিয়া নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে সেই জায়গা ভরাট করেছে। এই ভূমিদস্যু আবুল কালাম কালু পাঠানোর বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। সরকারি খাল ভরাট করার কারণে পানি নিষ্কাশন বন্ধ হয়ে যাওয়ায় এলাকার মানুষ চরম দুর্ভোগে পড়েছে। এছাড়া কৃষকরা ফলন ফলাতে ব্যাহত হচ্ছে। খুব দ্রুতগতিতে গুনরাজদি ও গাছতলা খালটি পুনরুদ্ধার করার জোর দাবি জানান স্থানীয়রা।

নৌ ওসি কামরুজ্জামান জানান, বেশ কিছুদিন যাবত রাতের আঁধারে পুলিশের চোখ ফাঁকি দিয়ে ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে কিছু চক্র। অবশেষে হাতেনাতে বালু উত্তোলনের সময় ড্রেজারসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে বিকালে আদালতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৩জুলাই/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :