রেললাইন থেকে সরলেন শ্রমিকরা, রেল চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০২৩, ১৫:৩৬

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর হোসেনের আশ্বাস ও তেজগাঁওয়ের এডিসি হাফিজ আল ফারুকের অনুরোধে দীর্ঘ প্রায় পাঁচ ঘণ্টা অবরোধের পর রেললাইন থেকে সরলেন চাকরি স্থায়ীকরণের দাবিতে আন্দোলনরত রেলওয়ের অস্থায়ী শ্রমিকরা। ফলে ঢাকার সঙ্গে বন্ধ থাকা সারা দেশের রেল যোগাযোগ আবার স্বাভাবিক হলো।

রবিবার দুপুর আড়াইটার দিকে কারওয়ান বাজার সংলগ্ন এফডিসি রেলক্রসিং থেকে অবরোধ তুলে আন্দোলনকারীরা। এ সময় জিএম জাহাঙ্গীর হোসেন পায়ে হেঁটে শ্রমিকদের নিয়ে রেল ভবনের উদ্দেশ্যে নিয়ে রওনা হন।

এর আগে চাকরি স্থায়ীকরণের দাবিতে সকাল ১০টার দিকে রাজধানীর এফডিসি সংলগ্ন রেললাইন অবরোধ করেন অস্থায়ী শ্রমিকরা। এতে ঢাকা থেকে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

শ্রমিকরা জানান, বিজ্ঞাপন দিয়ে সারাদেশে প্রায় সাড়ে সাত হাজার অস্থায়ী শ্রমিক নিয়োগ দেওয়া হয়, যারা ১২ থেকে ১৪ বছর ধরে রেলে চাকরি করছেন। চুক্তি ছিল তিন থেকে চার বছরের মধ্যে তাদের চাকরি স্থায়ী করা হবে। কিন্তু আজও রেল কর্তৃপক্ষ তাদের স্থায়ী করেনি। বরং তাদের বাদ দিয়ে ঠিকাদার প্রতিষ্ঠান দিয়ে আউটসোর্সিংয়ের মাধ্যমে নতুন করে কর্মচারী নিয়োগের ঘোষণা দেওয়া হয়।

(ঢাকাটাইমস/১৬জুলাই/এমএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :