আ.লীগ উন্নয়নের নামে সব প্রতিষ্ঠানকে ‘হাওয়া ভবন’ বানিয়েছে: চুন্নু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০২৩, ২১:২৮

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, দুইটি দল গত ৩০ বছর পালাক্রমে গণতন্ত্রের দোহাই দিয়ে ক্ষমতায় থেকে জনগণকে শোষণ করছে। কিন্তু তারা একটি সুষ্ঠ নির্বাচন ব্যবস্থা প্রবর্তন করতে পারে নাই। তারা জনগণের ভাতের অধিকার, ভোটের অধিকার নিশ্চিত করতে পারে নাই। বিএনপি ৯১ এ ক্ষমতায় এসে হাওয়া ভবন প্রতিষ্ঠা করে দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় এসে তারই ধারাবাহিকতায় উন্নয়নের নামে দেশের সমস্ত প্রতিষ্ঠানকে হাওয়া ভবনে রূপান্তরিত করেছে।

সোমবার বিকালে জাপার কাকরাইল কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভা, দো'আ মাহফিল ও দুস্থ জনগণের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চুন্নু বলেন, দুই দলের তুলনায় জাতীয় পার্টির শাসন আমলে সুশাসন ছিল, উন্নয়ন ছিল, সংস্কার ছিল, প্রকারান্তরে দুর্নীতি ছিল না, প্রতিহিংসার রাজনীতি ছিল না, পুলিশের নির্যাতন ছিল না, গুম খুন ছিল না। আমরা ক্ষমতায় গেলে আবারও মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা নিশ্চয়তা প্রদান করবো। তাই জাতীয় পার্টির উপর ভরসা রাখুন, জাতীয় পার্টিকে সমর্থন করুন।

জাপা মহাসচিব তার বক্তব্যে এরশাদের বিভিন্ন উন্নয়ন ও সংস্কারমূলক কর্মকান্ড তুলে ধরে বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন এ দেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ সংস্কারক ও প্রশাসক। তিনি ৪০ বছর আগে যে চিন্তা করেছিলেন বাংলাদেশের অন্যান্য রাজনৈতিক দল তখন বিরোধিতা করলেও আজ সেই পথেই হাটছে। তিনি সারা বাংলাদেশকে সড়ক পথে যুক্ত করেছিলেন। তিনি উপজেলা প্রবর্তন করেছিলেন, ঔষধ নীতি বাস্তবায়ন করেছিলেন, গার্মেন্টস শিল্পে ব্যাক টু ব্যাক এলসির প্রবর্তন করেছিলেন, রাষ্ট্রধর্ম ইসলাম করেছিলেন, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে স্কুল কলেজ ও হল প্রতিষ্ঠা করেছিলেন। তার অসংখ্য কর্মকাণ্ড ও সংস্কারের সুফল জনগণ ভোগ করছে। জাতীয় পার্টির শাসন আমল বাংলাদেশের জনগণের জন্য স্বর্ণযুগ হিসেবে বিবেচিত। তাই জাতীয় পার্টি ক্ষমতায় গেলে আবার জনগনের ভাগ্য উন্নয়ন হবে।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি’র সভাপতিত্বে এই স্মরণ সভা ও দো’আ মাহফিলে আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, এড. রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুজন দে, শারফুদ্দিন আহমেদ শিপু, জাতীয় ছাত্র সমাজের সভাপতি আল মামুন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭জুলাই/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :