সাকিবের অলরাউন্ডার পারফরমেন্সে মন্ট্রিয়ালের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ জুলাই ২০২৩, ১৬:৪০

গ্লোবাল টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের অলরাউন্ডার পারফরমেন্সের সুবাদে সারি জাগুয়ার্সকে ৫ উইকেটে হারিয়েছে মন্ট্রিয়াল টাইগার্স। শুরুতে নেমে ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬ রান তুলে জাগুয়ার্স। জবাবে নেমে ৯ বল ও ৫ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে মন্ট্রিয়াল।

ব্রাম্পটনে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে লিটন দাসের সারি জাগুয়ার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান মন্ট্রিয়াল টাইগার্সের দলনেতা ক্রিস লিন। ব্যাট করতে নেমে শুরুটাই ভালো হয়নি জাগুয়ার্সের। মাত্র ১ রান করে আউট হন ওপেনার অ্যালেক্স হেলস। পরে সাকিব আল হাসানের বলে আউট হওয়ার আগে ৯ রান করেন লিটন।

ভালোই ব্যাট করে যাচ্ছিলেন ওমানের তারকা ক্রিকেটার জিতেন্দ্রর সিং। ১৫ বলে ২৭ রান আসে তার ব্যাট থেকে। আর পার্গাত সিং করে ১৪ বলে ১৩ রান। এছাড়া বেন কাটিং ১০ ও ম্যাথু ফোর্ড ৭ রান করেন। একিদে শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৪৪ বলে ৪০ রান করেন দলনেতা ইফতেখার আহমেদ। আর ডিলোন অপরাজিত থাকেন ১৮ রানে।

মন্ট্রিয়ালের পক্ষে মাত্র ১৮ রানের খরচায় সর্বোচ্চ তিনটি উইকেট নেন সাকিব আল হাসান। এছাড়া আব্বাস আফ্রিদি দুটি ও কলিম সানা একটি করে উইকেট পান।

রান তাড়া করতে নেমে ভালো শুরুর ইঙ্গিতই দেন ওপেনার ও দলনেতা ক্রিস লিন। কিন্তু ১৫ বলে ২২ রান করে বোল্ড হন তিনি। দ্বিতীয় উইকেটে নেমে ঝড়ো ব্যাটিং শুরু করেন সাকিব। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি। মাত্র ১৩ বলে ২০০ স্ট্রাইক রেটে ২৬ রান করেন টাইগার অলরাউন্ডার। আর ওপেনার মোহাম্মদ ওয়াসিম করেন ১২ রান।

এদিকে শেরফাইন রাদারফোর্ড ৫ ও দিপেন্দ্রর সিং আইরি করেন ২২ রান। আর জয় নিয়েই মাঠ ছাড়েন দিলপ্রিত সিং ও কার্লোস ব্র্যাথওয়েট। ৩১ বলে ২৮ রান করেন দিলপ্রিত। আর ৬ বলে ১৪ রান করেন ব্র্যাথওয়েট।

(ঢাকাটাইমস/২২জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :