চাঁদপুরে মেঘনা নদীতে নৌযান নিরাপদ রাখতে মোরিং বয়া স্থাপন

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২৩, ২২:৩০

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ চাঁদপুর নদীপথকে সুগম রাখতে বেশ কয়েকটি স্থানে এই প্রথম নতুনভাবে মোরিং বয়া স্থাপন করেছে। এতে চাঁদপুরের নদীপথ রাতে ও ঝড়ের সময় নিরাপদ রাখতেই এটি স্থাপন করা হয়েছে।

জানা যায়, এই প্রথম চাঁদপুরের মেঘনা নদীতে মোরিং বয়া স্থাপন করা হলো। চাঁদপুর লঞ্চ টার্মিনাল ঘাট, পুরান বাজার হরিসভা সংলগ্ন ও বহরিয়া এলাকার দুটি স্থানে এ মোরিং বয়া গুলি স্থাপন করা হয়েছে।

সোমবার সরজমিনে গিয়ে দেখা গেছে, এসব বয়া গুলোতে লঞ্চ ও নৌ যান বাঁধা শুরু করেছে লঞ্চ কর্তৃপক্ষ। চাঁদপুরের নদী পথ যাতে সুন্দর ও সুগম থাকে সে জন্য চাঁদপুরে এই প্রথম মোরিং বয়া স্থাপন করা হয়েছে। প্রয়োজন হলে আরো মোরিং বয়া এনে স্থাপন করা হবে।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কতৃপক্ষ চাঁদপুর বিআইডব্লিউটিএ যুগ্ম পরিচালক আব্দুল্লাহ আল বাকি জানান, ঝড়ের সময় সরকারি স্থাপনা রক্ষার জন্য এ ব্যবস্থা নেয়া হয়েছে। ইতোমধ্যে মেঘনা নদীর চারটি স্থানে এ মোরিং বয়া স্থাপনের কাজ সমাপ্ত হয়েছে।

তিনি আরও জানান, নদী পথে নৌ-যান রাতে একটি নির্দিষ্ট স্থানে অবস্থান করতে পারে সে জন্য নৌ সওপ পরিচালক মো. শাহজাহানের মহতী উদ্যোগ গ্রহণ করেছেন। মোরিং বয়া গুলোর চারপাশে নৌ-যান বেধে রাখা যাবে। তাতে কোনো ধরনের সমস্যা সৃষ্টি হবে না। এখান থেকে নৌ-যানগুলো তাদের গন্তব্যের উদ্দেশে অনায়াসে ছেড়ে যেতে পারবে, তাতে কোনো সমস্যা হবে না।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :