নোয়াখালীতে ১৫ দিনে ১৫ লাখ টাকার গাছ বিক্রি

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ আগস্ট ২০২৩, ১৪:৩৯ | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২৩, ১৪:২৮

নোয়াখালী জেলা প্রশাসন ও উপকূলীয় বন বিভাগের আয়োজনে ১৫ দিনব্যাপী বৃক্ষমেলার সমাপনী হয়েছে। পনের দিনের মেলায় ফলদ, বনজ ও ভেষজসহ বিভিন্ন প্রজাতির প্রায় ১৪ হাজার চারা বিক্রি হয়েছে, যার বাজার মূল্য ছিল প্রায় ১৫ লাখ টাকা।

বৃহস্প‌তিবার সকা‌লে মেলার সমাপনী অনুষ্ঠানে সেরা ৩টি নার্সারিকে শ্রেষ্ঠত্বের পুরস্কার দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- ফারুক নার্সারি, গুরু দয়াল নার্সারি এবং সালমা নার্সারি।

উপকূলীয় বন বিভাগ, নোয়াখালীর বিভাগীয় বন কর্মকর্তা মো. ফ‌রিদ মিঞার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা ইব্রাহীম খলিলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পু‌লিশ সুপার মো. শহীদুল ইসলাম।

এছাড়াও বি‌ভিন্ন রেঞ্জ থে‌কে আগত রেঞ্জ অফিসার ও ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপকূলীয় বন বিভাগ নোয়াখালীর সহকারী বন সংরক্ষক (এসিএফ) কাজী তা‌রিকুর রহমান।

সা‌র্বিক তত্ত্বাবধানে ছি‌লেন সদর রেঞ্জ অফিসার এএসএম মহি উ‌দ্দিন চৌধুরী। পরে মাইজদী এসএফএন‌টি‌সির ২০ জন উপকারভোগী মাঝে ৩১,২৯৮ টাকার লভ্যাংশের চেক বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/০৩আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :