আ.লীগকে এখন আর রাজনৈতিক দল মনে করেন না আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২৩, ১৯:৪৫

আওয়ামী লীগকে এখন আর রাজনৈতিক দল মনে করেন না বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, আওয়ামী লীগ বলে কোনো রাজনৈতিক দল আছে আমার সেটা মনে হয় না। কারণ আওয়ামী লীগের নেতাকর্মীরা শুধু শিখেছে কীভাবে ভোট চুরি করতে হয়। কীভাবে টেন্ডারবাজি করতে হয়। কীভাবে জায়গা দখল করতে হয়। আর গুম খুন করে কীভাবে এলাকা দখল করতে হয়।

বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জাতীয় সমাজতান্ত্রিক দল জে এস ডি এর উদ্যোগে "সিরাজুল আলম খান এবং আগামীর বাংলাদেশ শীর্ষক" আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, বর্তমান বাংলাদেশে যে সরকার আছে এটাকে আমি সরকার মনে করি না। সরকার গঠন করবে দেশের জনগণ। কিন্তু তারা জনগণের ভোটে নির্বাচিত হয় নাই। তাই এই সরকারকে আমি সরকার বলতে পারি না।

তিনি বলেন, বর্তমানে এই দেশটা চালাচ্ছে কিছু দুর্নীতিবাজ ব্যবসায়ী। তারা নিজেদের ব্যবসা যেভাবে চালায় সেইভাবে দেশটাও চালানোর চেষ্টা করছে। ব্যাংক লুটপাট, শেয়ার মার্কেট লুটপাট, মেগা প্রজেক্ট এর নামে লুটপাট করছে। এইভাবে তারা লুটপাট করছে কিন্তু প্রশ্ন করা যাবে না।

বিএনপির এই নেতা বলেন, সংসদের ৩০০ আসনের মধ্যে দেখেন ৭০ থেকে ৮০ পার্সেন্ট ব্যবসায়ী। তারা কোন রাজনীতিবিদ না। কিন্তু তারাই দেশ পরিচালনা করছে।

তিনি বলেন, স্বয়ং আওয়ামী লীগের প্রধান তিনি নির্বাচনে বিশ্বাস করেন না। তিনি আইনের শাসন, মানবাধিকার বিশ্বাস করেন না। বিশ্বে এরকম কোন দেশ আছে এরকম কোন দল আছে যাদেরকে রাজনীতিবিদ বলা যাবে? এদের সাথে রাজনীতির কোনো সম্পর্ক নাই। এরা দখলদার মানুষ।

তিনি আরো বলেন, ইতিহাস লিখবেন ইতিহাসবিদরা। কিন্তু যদি রাজনীতিবিদরা ইতিহাস লেখে তাহলে সেটার ইতিহাস থাকে না। বিশেষ করে বর্তমানে ভোট ডাকাত ফ্যাসিবাদী অবৈধ সরকারের রাজনীতিবিদরা যদি ইতিহাস লেখেন তাহলে সেটাতো আরো বেশি ইতিহাস থাকে না। ইতিহাস ভালো থাকে না। এটা বর্তমানে বাংলাদেশে হচ্ছে।

জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সভাপতি আ স ম আব্দুর রবের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি প্রমুখ।

(‌ঢাকাটাইমস/১৭আগস্ট/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :