সুনামগঞ্জে যুবক হত্যার দায়ে সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০২৩, ২৩:৫০

ক্যারাম বোর্ড খেলাকে কেন্দ্র করে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় এক যুবককে হত্যার দায়ে সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, উপজেলার বাজিতপুর গ্রামের আনর আলী, আফতাব আলী,মতিন মিয়া,নুরুল হক,সিরাজ আলী, মংলা মিয়া ও হেলাল মিয়া।

রবিবার দুপুরে সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ২ এর বিচারক ঝলক রায় এ আদেশ দেন।

এই রায়ের বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) গোলাম মোস্তফা।

তিনি জানান,রায় ঘোষণার সময় যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া পাঁচ আসামি আদালতে উপস্থিত ছিলেন। তবে দণ্ডপ্রাপ্ত আসামি মংলা ও হেলাল মিয়া পলাতক রয়েছেন।

আদালত সূত্রে আরও জানা যায়, ২০০৬ সালে দোয়ারাবাজার উপজেলার বাজিতপুর গ্রামে সড়কের পাশে একই গ্রামের মাসুক মিয়া ও হুশিয়ার আলীর ভুসিমালের দোকানের ব্যবসা ছিল। ঘটনার দিন বিকেলে হুশিয়ার আলী ও মাসুক মিয়ার মধ্যে ক্যারাম বোর্ড খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডা হয়। এরই জেরে বিকেল ৫টার দিকে হুশিয়ার আলী তার আত্মীয়-স্বজনদের নিয়ে মাসুক মিয়া ও তার স্বজনদের ওপর হামলা চালায়। এ সময় মাসুক মিয়ার চাচা জামাল উদ্দিনকে বুকে ধারাল অস্ত্র দিয়ে আঘাত করলে তিনি গুরুতর আহত হন। পরে হাসপাতালে যাওয়ার পথে তিনি মারা যান। ওই ঘটনায় নিহতের ভাই আব্দুর রউফ বাদী হয়ে ১৮ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ বিচারকার্য শেষে আজ দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালত সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। এ ছাড়া দুজনকে এক মাস করে এবং তিনজনকে ৩ মাস করে কারাদণ্ড প্রদান করেন।

(ঢাকাটাইমস/২০আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :