চাঁদপুরে আরিফ হত্যাকাণ্ড: মৃত্যুদণ্ড ২, যাবজ্জীবন ২

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০২৩, ১৮:৩৬

চাঁদপুরের হাইমচরে আরিফ হোসেন হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ও ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে চাঁদপুরের অতিরিক্ত জেলা দায়রা জজ(১) ফারহানা ইয়াছমিন এ রায় দেন।

ঘটনার বিবরণে ও বাদী আসমা বেগমের অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ১১ নভেম্বর বিকাল সাড়ে ৩টায় হত্যার ঘটনা ঘটে। আরিফ হত্যার প্রায় ৯ মাস পূর্বে প্রেমের সম্পর্কে মিজানুর রহমান খানের ছেলে আরিফ হোসেন খানের সঙ্গে ইসলামি শরিয়াহ মোতাবেক বিয়ে হয়।

বিয়ের পর থেকে আরিফের মা খুকি বেগম আসমাকে পুত্রবধূ হিসেবে মেনে নেননি। পরবর্তীতে গ্রহণ করে নিলেও অভিযুক্তরা প্রায় সময় আসমা ও তার স্বামী আরিফের সঙ্গে ঝগড়া বিবাদ ও শারীরিক নির্যাতন করতো। ২০১৫ সালের ১৬ নভেম্বর শাশুড়ি খুকি বেগম পুত্রবধূ আসমাকে তার বাপের বাড়ি বেড়াতে যেতে বললে আসমা বাপের বাড়ি উত্তর আলগি চলে যায়। ১৯ নভেম্বর ভোর রাতে শাশুড়ি পুত্রবধূকে মোবাইল ফোনে জানায়, রাত সাড়ে ৩টায় ডাকাতরা আরিফ হোসেনকে রক্তাক্ত জখম করেছে। আসমা তার বাপের বাড়ি থেকে দ্রুত স্বামীর বাড়িতে ছুটে এসে আরিফ খানকে রক্তাক্ত দেখতে পেয়ে অ্যাম্বুলেন্স যোগে প্রথমে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে। এখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে মতলব সেতু পার হলে সকাল ৯টার আরিফ হোসেন খানের মৃত্যু হয়। অভিযোগে আরও উল্লেখ করা হয় আরিফের স্ত্রী আসমা খোঁজ নিয়ে জানতে পারে ডাকাতির ঘটনাটি সাজানো নাটক।

ওই দিনই নিহত আরিফের স্ত্রী আসমা বাদী হয়ে শাশুড়ি খুকি বেগম ও ফরিদগঞ্জের জয়নাল হোসেন গাজীসহ অজ্ঞাত আরও ২ জনকে আসামি করে হাইমচর থানায় ৩০২/৩৪ ধারায় পেনাল কোড মামলা দায়ের করেন। দীর্ঘ সাত বছর মামলা চলার পর ২৩ আগস্ট বুধবার দুপুরে চাঁদপুরের অতিরিক্ত জেলা দায়রা জজ(১) ফারহানা ইয়াছমিন আসামি খুকি বেগম ও জয়নাল গাজীকে মৃত্যুদণ্ড আর মাহবুব ও ইউসুফকে যাবজ্জীবন কারাদণ্ড ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে। রায়ের সময় সকল আসামি পলাতক ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড বদিউজ্জামান কিরন।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :