বলাৎকারে শিশু শিক্ষার্থীর মৃত্যু: অভিযুক্ত মাদরাসা পরিচালক গ্রেপ্তার

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ আগস্ট ২০২৩, ১৮:৩১ | প্রকাশিত : ২৮ আগস্ট ২০২৩, ১৭:২৪

পটুয়াখালীর বাউফল উপজেলায় বলাৎকারের শিকার হয়ে আল রাফি (১২) নামে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত মাদরাসা পরিচালক হাফেজ সেলিম গাজীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

পিরোজপুরের কাউখালী গ্রাম থেকে রবিবার রাতে গ্রেপ্তার করা হয়। এ দিকে রবিবার রাত সাড়ে ১০টায় রাফির বাবা রেজাউল আকন বাদী হয়ে বাউফল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রবিবার বিকাল সারে ৫টায় হাফেজ সেলিমের বিচার চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

এ সময় বক্তব্য রাখেন থেকে মো. জাহাঙ্গীর হোসেন, হারুন অর রশিদ, জি এম ফোরকানসহ বিভিন্ন রাজনৈতীক দলের ও ধর্মীও আলেম সমাজের গণ্যমান্য ব্যক্তিরা। বক্তরা বলেন, সেলিম গাজী একজন ঘৃণিত ব্যক্তি। এই ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি যাতে এমন ঘৃণিত কাজ আর কেউ কোনো দিন করার সাহস না পায়।

এ দিকে অভিযোগ উঠেছে অভিযুক্ত হাফেজ সেলিম গাজী এলাকার প্রভাবশালী পরিবারের হওয়ায় মানববন্ধনে উপস্থিত না হওয়ার জন্য বিভিন্নভাবে এলাকার মানুষদের চাপ প্রয়োগ করেছেন।

হাফেজ সেলিম গাজী উপজেলার বড়ডালিমা মদিনাতুল উলুম কাওমিয়া হাফেজিয়া ও নুরানী কিল্ডার গার্ডেন মাদ্রাসা ও এতিম খানার পরিচালক কাম শিক্ষক। নিহত শিশু আল রাফি উপজেলার নাজিরপুরের বড়ডালিমা গ্রামের খালিফা বাড়ির রেজাউল আকনের ছেলে। সে ওই মাদরাসার ১৭ পারার হাফেজ ছিল।

নিহতের পরিবার ও মাদারাসা সূত্রে জানা যায়, আল রাফিকে মাদরাসার পরিচালক কাম শিক্ষক বিভিন্ন কৌশলে দীর্ঘ মাস ধরে বলাৎকার করে আসছিলেন। গত তিন সপ্তাহ আগে শিশুটি পেটের ব্যাথাসহ নানা ব্যাধিতে আক্রান্ত হলে বিষয়টি তার মা বাবাকে জানায়। এরপর তারা শিশুটিকে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখান তার অবস্থার অবনতি হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। মেডিকেল কলেজে চিকিৎসা শেষে সেখানের চিকিৎসকরা জানান শিশু রাফির মলদ্বারে ক্যানসার হয়েছে। যা ওর শরীরের রক্তে ছড়িয়ে পড়েছে। এরপর ওকে ভর্তি করা হয় জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে শিশুটির মৃত্যু হয়।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক বলেন, এ ঘটনায় নিহত ছাত্র রাফির বাবা বাদী হয়ে একটি হত্যা মামলা করেছেন। অভিযুক্ত হাফেজ সেলিম গাজীকে গ্রেপ্তার করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :