বড় দেশগুলো যাদের বন্ধু হয় তাদের শত্রুর দরকার হয় না: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ আগস্ট ২০২৩, ১৯:১২

বড় দেশগুলো যাদের বন্ধু হয় তাদের আর শত্রুর দরকার হয় না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, তারা (বিদেশি দেশ) এমন কাউকে ক্ষমতায় বাসাতে চায় যারা তাদের পদলেহন করবে।

বুধবার বিকালে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক আলোচনা সভায় তিনি একথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ এর আয়োজন করে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ বুকে রক্ত ঢেলে দিয়ে এদেশের স্বাধীনতা এনেছে, দেশের গণতন্ত্র এনেছে। বাংলাদেশের গণতন্ত্র কখনো মিলিটারি ডিক্টেটরদের দোসরদের হাতে সুরক্ষিত না। যে দল শ্রমিককে অধিকার থেকে বঞ্চিত করে, কৃষকরা ন্যয্য দাবি করলে গুলি করে হত্যা করে তাদের হাতে গণতন্ত্র সুরক্ষিত না। তারা হলো এখন গণতন্ত্রের ধ্বংসকারী।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পরে জিয়াউর রহমান হত্যাকারীদের বিচার বন্ধ করতে সংবিধান পরিবর্তন করেছিল। ১৫ আগস্টের খুনিদের বিচার করা হবে না এই অধ্যাদেশ জারি করা হয়েছিল। সে খুনিদের শুধু বিচার থেকে রেহাই দেওয়া হয়নি, তাদের পুরস্কৃত করা হয়েছিল। খুনিদের দূতাবাসের চাকরি দেওয়া হয়। এই খুনিরা যখন দূতাবাসের চাকরি পায়, অনেক দেশ নেয়নি। এই হত্যাকাণ্ড মহান মুক্তিযুদ্ধের বিজয়ের প্রতিশোধ নেওয়া হয়েছিল।

মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি সাদেক খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. দিলীপ কুমার রায়, মিজবাউর রহমান ভূঁইয়া রতন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

দেশের অর্থনীতিতে মধ্যপ্রাচ্যের সংঘাতের প্রভাবের আশঙ্কা প্রধানমন্ত্রীর

রবীন্দ্রনাথ মানুষের পরিশুদ্ধতার কথা ভাবতেন: সিমিন হোসেন

স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা: প্রতিমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব

রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী

গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে: তথ্য প্রতিমন্ত্রী

ভোক্তার কাছে প্রতিনিয়ত সস্তা হচ্ছে তামাকজাত দ্রব্য: গবেষণা

প্রথম ধাপে ১৩৯ উপজেলার ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

ধান কাটার মৌসুম হওয়ায় ভোটার উপস্থিতি কম: সিইসি

প্রযুক্তি খাতে নারীদের বিশেষ কোটা চালুর কথা জানালেন প্রতিমন্ত্রী পলক

এই বিভাগের সব খবর

শিরোনাম :