বিএনপির কর্মসূচিতে আহত, হবিগঞ্জ থানার ওসিকে চিকিৎসার জন্য পাঠানো হলো ভারতে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২৩, ২০:৫৫ | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৮:২৯

বিএনপি নেতাকর্মীদের ছোঁড়া ঢিলের আঘাতে বাম চোখে মারাত্মক আঘাতপ্রাপ্ত হবিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেবকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে শংকর নেত্রালয়ে পাঠানো হয়েছে।

শুক্রবার সকালে ভারতের চেন্নাইয়ের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন তিনি। তার চোখের অবস্থা সংকটাপন্ন। গত ১৯ আগস্ট চোখে আঘাত পান তিনি।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, গত ২২ আগস্ট সকালে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অজয় চন্দ্র দেবকে দেখতে যান। আইজিপি কর্তব্যরত চিকিৎসকদের সাথে কথা বলেন এবং তার চিকিৎসার খোঁজ-খবর নেন। আইজিপি অজয় চন্দ্র দেবের উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে বলে আশ্বাস প্রদান করেন।

আইজিপির ব্যক্তিগত উদ্যোগ, সার্বিক নির্দেশনা এবং তত্ত্বাবধানে অজয় চন্দ্র দেবেকে উন্নত চিকিৎসার জন্য ভারত পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ আগস্ট ২০২৩ তারিখে হবিগঞ্জ জেলায় বিএনপির পদযাত্রা কর্মসূচি চলাকালে বিএনপি নেতাকর্মীরা সড়কে নৈরাজ্য সৃষ্টি করেন, ককটেল বিস্ফোরণ ঘটান এবং দোকানপাটসহ বিভিন্ন স্থাপনা ভাঙচুর করেন। পুলিশ তাদেরকে জনগণের চলাচলে বাধা সৃষ্টি না করা এবং নৈরাজ্য বন্ধের অনুরোধ জানলে তারা আরও উত্তেজিত হয়ে ওঠেন। কর্তব্যরত পুলিশের ওপর ইট-পাথর ছুড়তে থাকেন। তাদের ছোঁড়া ইট-পাথরের আঘাতে কর্তব্যরত অবস্থায় হবিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অজয় চন্দ্র দেব বাম চোখে মারাত্মক আঘাত পান। তাকে তাৎক্ষণিক হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়। মেডিকেল বোর্ড তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে শংকর নেত্রালয়ে পাঠানোর পরামর্শ দেয়।

(ঢাকাটাইমস/০১সেপ্টেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :