দিনাজপুরে বাবা-ভাইকে হত‍্যা মামলায় বড় ভাইয়ের মৃত‍্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
| আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৩২ | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৩০

জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে বাবা ও ছোট ভাইকে হত‍্যার দায়ে বড় ভাইকে মৃত‍্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর বিচারক শ‍্যাম সুন্দর রায় এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত বাঞ্চারাম রায় সদর উপজেলার আমইর এলাকার বঙ্কিমচন্দ্র রায়ের ছেলে। ঘটনার পর থেকে পলাতক রয়েছেন বাঞ্চারাম। তার অনুপস্থিতিতে রায় দিয়েছেন আদালত।

রাষ্টপক্ষের সহকারি পাপলিক প্রসিকিউটার (পিপিই)', রবিউল ইসলাম রবির দেওয়া বক্তব‍্য এবং মামলার এজাহার সূত্রে জানা গেছে, জমিজমা নিয়ে বাবা বঙ্কিমচন্দ্র রায় এবং ছোট ভাই নোহারাম রায়ের সঙ্গে বিরোধ চলছিল বাঞ্চারাম রায়ের। ২০০৬ সালের ১৭ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে নোহারাম ও তার স্ত্রী কুমুতী রানি রায় অসুস্থ বঙ্কিমচন্দ্রকে বাথরুমে নিয়ে যাচ্ছিলেন। এ সময় ধারালো ছুরি দিয়ে বাবা বঙ্কিমচন্দ্র এবং ছোট ভাই নোহারামকে ছুরিকাঘাতে হত‍্যা করে পালিয়ে যান বাঞ্চারাম। এ ঘটনায় নোহারাম রায়ের স্ত্রী বাদী হয়ে স্বামী এবং শ্বশুরকে হত‍্যার অভিযোগে বাঞ্চারাম রায়ের বিরুদ্ধে দিনাজপুর কোতোয়ালি থানায় হত‍্যা মামলা করেন। পরে তাকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে বাঞ্চারাম রায়কে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর বিচারক শ‍্যাম সুন্দর রায়। তবে ঘটনার পর থেকে আসামি পলাতক রয়েছেন।

(ঢাকা টাইমস/১২সেপ্টেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :