প্যারিসে খুনের দায়ে ফরাসি র‍্যাপার এমএসডির ১২ বছরের জেল

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৩৪ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৩২

২০১৮ সালে এক যুবককে হত্যার দায়ে ফরাসি র‌্যাপার এমএইচডিকে ১২ বছরের জেল দিয়েছে প্যারিসের একটি আদালত। ২৯ বছর বয়সী এমএইচডিকে ২৩ বছর বয়সী লোইক কের হত্যাকাণ্ডে জড়িত থাকার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে।

এমএসডির আসল নাম মোহাম্মদ সিল্লা। এমএসডি তার মার্সিডিজ গাড়ি দ্বারা প্রথমে লোইক কে আঘাত করে। এরপর সেখানে থাকা প্রায় ১২ জনের ভিড় তাকে পিটিয়ে এবং ছুরিকাঘাতে হত্যা করেছিল। হত্যার একদিন পর গাড়িটি একটি গাড়ি পার্কে পরিত্যক্ত এবং পুড়িয়ে ফেলা অবস্থায় পাওয়া গিয়েছিল।

বার্তা সংস্থা এএফপি জানায়, প্যারিসের আদালতে এমএসডি বলেন, ‘শুরু থেকেই, এই মামলায় আমার নির্দোষতা বজায় রেখেছি এবং আমি আমার নির্দোষতা বজায় রাখব।’

তিনি হত্যাকাণ্ডের সময় ঘটনাস্থলে উপস্থিত থাকার বিষয়টি অস্বীকার করেন এবং যুক্তি দেখান যে তার বিরুদ্ধে মামলাটি গুজবের ভিত্তিতে করা হয়েছে।

এএফপির রিপোর্টে জানায়, প্যারিসের একজন স্থানীয় বাসিন্দা তার জানালা থেকে ২০১৮ সালের ঘটনাটি চিত্রায়িত করেছিলেন এবং গাড়িটি এমএসডি-এর গাড়ি হিসেবে শনাক্ত করা হয়েছিল। অন্যান্য প্রত্যক্ষদর্শীরা তার চুলের কাটা এবং পরিহিত একটি জাম্পার দ্বারা তাকে শনাক্ত করেছে।

এই মামলায় এমএসডির সহযোগী হিসেবে আরো পাঁচজনকে ১০ থেকে ১৮ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

ফুটবল-পাগল পারফর্মার এমএসডি প্যারিস সেন্ট-জার্মেই ফুটবল ক্লাবের প্রশংসায় গাওয়া একটি গান আফ্রো ট্র্যাপ পার্ট-৩ (চ্যাম্পিয়ন্স লিগ) এর জন্য সর্বাধিক পরিচিত। খবর বিবিসি।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/জেডএএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :