রোনালদোর গোলে আল নাসরের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৫৮

সৌদি প্রো লিগে শুক্রবার রাতে ক্রিশ্চিয়ানো রোনালদোর শেষ মুহূর্তের গোলে আল তাই-ইর বিপক্ষে খেলতে নেমে ২-১ গোল ব্যবধানে জিতেছে আল নাসর। রোনালদো ছাড়া একটি গোল করেন তালিসকা। এদিকে আল তাই-ই দলের পক্ষে একমাত্র গোলটি করেন ভার্জিল মিসিদইয়ান।

প্রিন্স আব্দুল আজিজ বিন মোসা-ইদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একক আধিপত্য বিস্তার করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসর। পুরো ম্যাচের ৫৮ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখে ক্লাবটির ফুটবলাররা। আর অন-টার্গেট ও অফ-টার্গেট মিলিয়ে মোট শট নিয়েছে ২৫টি। এতে গোল এসেছে মোট দুটি।

অন্যদিকে বল দখলে পিছিয়ে থাকা নিউক্যাসল পুরো ম্যাচের কেবল ৪২ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখতে সক্ষম হয়েছে। আর ম্যানচেস্টার সিটির গোলবারে মোট শট নিয়েছে ১৭টি। এতে গোল এসেছে একটি।

টানটান উত্তেজনাপূর্ণ এই ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে আল নাসরের ফুটবলাররা। সেই সুবাদের ম্যাচের ৩২তম মিনিটে কাঙ্ক্ষিত প্রথম গোলের দেখা পায় দলটি। এ সময় পর্তুগিজ সুপারস্টার রোনালদোর অ্যাসিস্টে নাসরকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা অ্যান্ডারসন তালিসকা। প্রথমার্ধ শেষ হয়েছে ১-০ গোল ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে প্রতিপক্ষ। আক্রমণও চালায় একের পর এক। অতপর ম্যাচের ৭৯তম মিনিটে সমতায় ফিরতে সক্ষম হয় আল তাই-ই। এ সময় দলের পক্ষে গোল করেন ভার্জিল মিসিদইয়ান।

তবে লিড নিতে বেশিক্ষণ সময় লাগেনি আল নাসরের। আট মিনিট পরেই অর্থাৎ ম্যাচের ৮৭তম মিনিট স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে নেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপর আর কোনো গোল হয়নি। ফলে ২-১ ব্যবধানে জয় নিশ্চিত হয় আল নাসরের।

এ জয়ের পর পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসেছে আল নাসর। ৮ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ১৮ পয়েন্ট। সমান ম্যাচে সর্বোচ্চ ২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে আল হিলাল। এছাড়া দুইয়ে আল ইত্তিহাদ ও তিনে রয়েছে আল তাইওয়ান।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

বাংলাদেশে সিরিজের জন্য দল ঘোষণা ভারতের, দলে দুই নতুন মুখ

আইপিএলের জন্য মুস্তাফিজের ছুটি বাড়াল বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :