ডিজিটাল পরিকল্পনার প্রতিযোগিতা ‘বাংলালিংক ইনোভেটর্স’-এর ৭ম আসর শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২৩, ১৬:৩৫

দেশের সবচেয়ে বড় ডিজিটাল পরিকল্পনার প্রতিযোগিতা ‘বাংলালিংক ইনোভেটর্স’-এর ৭ম আসর শুরু হয়েছে। রবিবার ঢাকায় বাংলালিংক-এর কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই প্রতিযোগিতা শুরু করেন প্রতিষ্ঠানটির চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ।

বাংলালিংক ইনোভেটর্স ৭.০ প্রতিযোগীদেরকে ডিজিটাল দুনিয়ার অপার সম্ভাবনার সাথে সম্পৃক্ত করার পাশাপাশি তাদেরকে উদ্ভাবনের বাস্তব অভিজ্ঞতা দেবে। উদ্যোগটি দেশের ডিজিটাল অবকাঠামোর রূপান্তরে বাংলালিংক-এর প্রতিশ্রুতির একটি প্রতিফলন। দেশের সৃষ্টিশীল ও প্রতিভাবান তরুণদের দক্ষতা বৃদ্ধিতে বাংলালিংক-এর প্রচেষ্টাও এই উদ্যোগে প্রতিফলিত হয়। বুট ক্যাম্প, গ্রুমিং সেশন, ওয়ার্কশপ ও সুনিয়ন্ত্রিত শিক্ষা পদ্ধতির মাধ্যমে তাদেরকে এই সুযোগ দেওয়া হবে। সঠিকভাবে নির্বাচন প্রক্রিয়া শেষে প্রতিযোগিতার ৩টি দল আকর্ষণীয় পুরষ্কারসহ পাবে বাংলালিংক-এর বিভিন্ন সুযোগ। দেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা https://ennovators.banglalink.net ভিজিট করে ইনোভেটর্স ৭.০-এর জন্য রেজিস্ট্রেশন করতে পারবে।

প্রতিযোগিতার বিজয়ী দল সম্পূর্ণ বাংলালিংক-এর পৃষ্ঠপোষকতায় সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারী কোম্পানি ভিওন-এর কার্যালয় ভ্রমণের সুযোগ পাবে। সেরা ৪০ জন প্রতিযোগী সরাসরি ক্যাম্পাস অ্যামব্যাসেডর প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবে। এছাড়া সেরা ৫টি দল অগ্রাধিকারের ভিত্তিতে বাংলালিংক-এর অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রামে যোগদান করতে পারবে, যেখানে তরুণ পেশাজীবীদেরকে কর্পোরেটের বাস্তব অভিজ্ঞতা প্রদান করা হয়। প্রতিযোগীতার সেরা ৩টি দল যোগ দেবে বাংলালিংক-এর ফ্ল্যাগশিপ স্ট্র্যাটেজিক অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামের অ্যাসেসমেন্ট সেন্টারে, যেখানে ভবিষ্যতে দক্ষ ব্যবস্থাপক হওয়ার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া হয়ে থাকে।

বাংলালিংক-এর চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, ‘আমরা দেশের উদ্ভাবনী তরুণদের আবারও বাংলালিংক ইনোভেটর্স-এ স্বাগত জানাতে পেরে আনন্দিত। এই বছর আমাদের এই প্রতিযোগীতায় ভবিষ্যত নেতৃত্বের জন্য প্রয়োজনীয় ডিজিটাল দক্ষতার উপর গুরুত্ব দেওয়া হচ্ছে। এই উদ্যোগ আমাদের স্বত্ত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওন-এর স্মার্ট ও ডিজিটাল কমিউনিটি গড়ে তোলার লক্ষ্যের সাথে সামঞ্জস্যপূর্ণ। আমরা প্রতিযোগিতাটিতে তরুণদের স্বতস্ফুর্ত অংশগ্রহণ প্রত্যাশা করছি এবং একই সাথে আশা করছি, কার্যকর ডিজিটাল সমাধান নিয়ে আসার ক্ষেত্রে নতুন প্রজন্মের ক্ষমতায়নের মাধ্যমে এই প্রতিযোগিতা অতীতের সাফল্যকে ছাড়িয়ে যাবে।’

(ঢাকাটাইমস/০১অক্টোবর/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :