বাটলারের পছন্দের সেরা পাঁচ ক্রিকেটারের তালিকায় নেই বিরাট কোহলি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ অক্টোবর ২০২৩, ১৪:০৩ | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২৩, ১৩:৪২

বিরাট কোহলিকে পছন্দ করেন না এমন মানুষ কমই আছেন। ওয়ানডেতে এখন পর্যন্ত ৫৭.৪ গড় নিয়ে ১৩ হাজারের বেশি রান ও ৪৭ সেঞ্চুরি করে তিনি নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। সেই বিরাট কোহলিকেই নিজের পছন্দের সেরা পাঁচ ক্রিকেটারের তালিকায় রাখলেন না ইংলিশ অধিনায়ক জস বাটলার।

আগামী ৫ অক্টোবর মাঠে গড়াবে বিশ্বকাপের ১৩তম আসর। প্রথম ম্যাচেই মাঠে নামবে ১২তম আসরের চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

তার আগে আইসিসিকে এক সাক্ষাৎকার দিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। সেখানে তাকে সেরা একাদশ বেছে নিতে বলা হয়েছে। তবে শর্ত ছিল, অবসর নেয়া ক্রিকেটারদের রাখা যাবে না সে তালিকায়।

আইসিসিকে দেওয়া সাক্ষাৎকারে বাটলার জানিয়ে দিয়েছেন নিজের সেরা একাদশ। পাশিপাশি সেরা পাঁচ ক্রিকেটারের নামও জানিয়েছেন তিনি।

পাঁচ জনের মধ্যে রয়েছেন দক্ষিণ আফ্রিকার দুই ক্রিকেটার। একজন করে রয়েছেন ইংল্যান্ড, ভারত এবং অস্ট্রেলিয়ার। তার পছন্দের প্রথম পাঁচ ক্রিকেটারের মধ্যে জায়গা হয়নি কোহলির।

ইংল্যান্ডের অধিনায়ক প্রথমেই বলেছেন নিজের সতীর্থ আদিল রশিদের নাম। এক দিনের ক্রিকেটে ৩২.৪২ গড়ে ১৮৪টি উইকেট রয়েছে রশিদের। চার বছর আগে ইংল্যান্ডের মাটিতে নিজের প্রথম বিশ্বকাপে ১১টি উইকেট নিয়েছিলেন রশিদ। বাটলারের মতে, ওয়ানডে ক্রিকেটে রশিদই এখন সেরা স্পিনার।

রশিদের পর বাটলার বলেছেন দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটার কুইন্টন ডি ককের নাম। উইকেটের পিছনে এবং সামনে সমান দক্ষ ডি কক। এবারের বিশ্বকাপের উইকেটরক্ষকদের মতে ডি কককেই সেরা বলে মনে করেন বাটলার। ওয়ানডে ক্রিকেটে ডি ককের ৬১৭৮ রানের পাশাপাশি ১৯০টি ক্যাচও রয়েছে।

তৃতীয় ক্রিকেটার হিসেবে বাটলার বেছে নিয়েছেন এক ভারতীয় ব্যাটার রোহিত শর্মাকে। বাটলারের মতে, ফর্মে থাকলে রোহিতই এখন বিশ্বের সব থেকে বিধ্বংসী ওপেনার। ওয়ানডেতে ১০ হাজারের বেশি রান করা রোহিত এবার ভারতকে নেতৃত্ব দিচ্ছেন।

অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল বাটলারের চতুর্থ পছন্দ। ইংল্যান্ড অধিনায়কের মতে, ম্যাক্সওয়েল এমন একজন ক্রিকেটার যিনি ব্যাট বা বল হাতে যে কোনও পরিস্থিতি থেকে ম্যাচ জেতাতে পারেন। ভারতের উইকেটে ম্যাক্সওয়েল অত্যন্ত কার্যকরী বলে মনে করেন তিনি।

আর পঞ্চম ক্রিকেটার হিসেবে বাটলারের পছন্দ অনরিখ নোখিয়েকে। ভারতের মাটিতে দক্ষিণ আফ্রিকার পেস বোলার ভয়ংকর হয়ে উঠতে পারে বলে মত বাটলারের।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :