রাজধানীর থানায় থানায় জামায়াতের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২৩, ১২:০৪

জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ শীর্ষ নেতাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং তত্ত্বাবধায় সরকার প্রতিষ্ঠার দাবিতে বুধবার সকালে রাজধানীর থানায় থানায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।

কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে শাহবাগ থানার বিক্ষোভ মিছিলটি রাজধানীর সেগুনবাগিচা থেকে শুরু হয়ে আশপাশের সড়ক প্রদক্ষিণ করে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য আহসান হাবিব, শাহীন আহমদ খান, মাহফুজুল হক, আব্দুস সাত্তার সুমন, মুজিবুর রহমান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তাকরিম হাসান প্রমুখ।

ড. হেলাল উদ্দিন বলেন, ‘ক্ষমতাসীন আওয়ামী সরকার অবৈধ পথে ক্ষমতায় এসে লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে, জনগণের সব অধিকার হরণ করেছে, গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে। এ অবস্থায় জনগণ নিজেদের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনতে রাজপথে নামতে বাধ্য হয়েছে। দেশের জনগণ পরিবর্তন চায়, এই স্বৈরাচারী আওয়ামী সরকারের হাত থেকে মুক্তি চায়। আমরা দ্ব্যর্থহীন ভাষায় সরকারকে বলতে চাই, জনগণের সঙ্গে প্রতারণা করে এবার আর ভোট ডাকাতি করা যাবে না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এদেশের জনগণ আর কোনো নির্বাচন মেনে নেবে না। তাই অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় জনগণই আন্দোলন সংগ্রামের মাধ্যমে আপনার পতন নিশ্চিত করবে।’

তিনি আরও বলেন, ‘সরকার জামায়াত নেতাদেরকে গ্রেপ্তার করে জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে বন্ধ করতে চায়। আমরা বলতে চাই, জুলুম নির্যাতন চালিয়ে, পেশীশক্তি দিয়ে জামায়াতেকে এদেশ থেকে নিঃশেষ করা যাবে না। বরং জামায়াত আরও বেশি শক্তি নিয়ে জনগণের অধিকার আদায়ের সংগ্রামে ঝাঁপিয়ে পড়বে। আমরা অবিলম্বে আমির ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাও. রফিকুল ইসলাম খানসহ সব আলেম ওলামাদের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি। অন্যথায় দেশবাসী রাজপথের আন্দোলনের মাধ্যমেই তাদেরকে মুক্ত করে আনবে।’

তিনি জনগণের অধিকার আদায়ের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান।

খিলগাঁও থানা: বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের খিলগাঁও থানার উদ্যোগে আজ বুধবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মাওলানা আবু ফাহিমের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য এস এম জুয়েল, আব্দুর রহমান সাজু, আহমদ আব্দুল্লাহ, ইলিয়াস মৃধা, মাও. মাহমুদুর রহমান, এস আর শিবলী, মাওলানা আবু মুয়াজ, এম কে মজুমদার, এফ এইচ খোকন, ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্বের সেক্রেটারি জাফর সাদিক প্রমুখ।

সবুজবাগ থানা: কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমানের নেতৃত্বে মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য আবু নাবিল, আবু মাহি, মতিউর রহমান, বনি ইয়ামিন, রিয়াজুল ইসলাম, ইসাহাক নাবা, রওশন জামিল প্রমুখ।

ডেমরা থানা: ঢাকা মহানগরী দক্ষিণের ডেমরা থানা জামায়াতের বিক্ষোভ সমাবেশে কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইনের নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য মোহাম্মদ আলী, এম. হেলাল, মিজানুর রহমান, বায়েজিদ হাসান, কে.এম মোজাফফর হোসেন, জসিম উদ্দিন প্রমুখ।

মতিঝিল থানা: মতিঝিল থানা জামায়াতের উদ্যোগে মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য সৈয়দ সিরাজুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য শরীফুল ইসলাম, শামছুল বারী, নুর উদ্দিন, মুতাসিম বিল্লাহ প্রমুখ।

যাত্রাবাড়ী থানা: কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোবারক হোসাইনের নেতৃত্বে মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য শাহজাহান খান, খন্দকার এমদাদুল হক, নওশদ আলম, জসিম উদ্দিন, এ কে আজাদ, আব্দুর রব ফারুকী, মাওলানা মুফাস্সির হোসাইন, সাদেক বিল্লাহ, ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি শেখ আলাউদ্দিন প্রমুখ।

এছাড়া মুগদা, পল্টন, রমনা, গেন্ডারিয়াসহ রাজধানীর বিভিন্ন থানায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/জেবি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি থেকে আরও ৫২ জন বহিষ্কার

পশ্চিমারা বাংলাদেশ প্রসঙ্গে তাদের অবস্থান পরিবর্তন করেনি: মির্জা ফখরুল 

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ. লীগের তিন দিনব্যাপী কর্মসূচি

প্রকাশ্যে ভোট: ইসিতে ক্ষমা চেয়ে দায়মুক্তি পেলেন এমপি হাফিজ

সরকারের উৎপাদন করার চেয়ে আমদানি করার চাহিদা বেশি: নজরুল ইসলাম খান

‘ফারাক্কা দিবস’ যেকোনো অধিকার আদায়ে জনগণকে উদ্বুদ্ধ করে: মির্জা ফখরুল 

বাংলাদেশকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোল‌নের বিকল্প নেই: দুদু

রিজার্ভ আর অবৈধ সরকারের পতন কোনোভাবেই ঠেকানো যাবে না: এবি পার্টি

ফারাক্কা দিবসের অঙ্গীকার- যৌথ নদী রক্ষায় সোচ্চার হোন: বাংলাদেশ ন্যাপ

অসুস্থ তাঁতীদল নেতা রেজাউল করিমকে দেখতে গেলেন কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :