টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠালো নেদারল্যান্ডস

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ অক্টোবর ২০২৩, ১৫:১১ | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২৩, ১৪:৪৫

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট এডুয়ার্ডস। যার ফলে ভারত বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ব্যাটিংয়ে নামবে বাবর আজমের দল।

ইতিহাস, পরিসংখ্যান কিংবা পরিস্থিতি, সব দিকেই ডাচদের থেকে ঢের এগিয়ে পাকিস্তান। শক্তিমত্তাতেও এগিয়ে তারা। তবে ডাচরাও একেবারে ছেড়ে কথা বলবে না, নিজেদের সেরাটা দেয়ার প্রত্যয় নিয়েই মাঠে নামবে তারা। চাইবে বড়সড় কোনো চমক দেখাতে।

২০১৯ বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার পরে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান। বিশেষ করে দলটির টপ ব্যাটিং অর্ডারে এসেছে আমূল পরিবর্তন। ফখর জামান ও ইমাম–উল–হকের পাশাপাশি বাবর আজমও হয়ে ওঠেন ভরসার প্রতীক। এছাড়া মিডল অর্ডারে ইফতিখার আহমেদ-সৌদ শাকিলেরা ম্যাচের ব্যবধান গড়ে দিতে সক্ষম। আর বোলিংয়ে দেখা যায় শাহিন শাহ আফ্রিদিসহ একাধিক বোলারের দ্যুতি। ফলে দলটিকে অনেকাংশেই ফেভারিট হিসেবে ধরা যায়। নেদারল্যান্ডসকেও হালকাভাবে দেখার সুযোগ নেই। ডাচরা ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের মতো দলকে পেছনে ফেলে বিশ্বকাপের মঞ্চে এসেছে। ফলে তারাও ভালোকিছু করার সক্ষমতা রাখে পাকিস্তানের বিপক্ষে।

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে নেদারল্যান্ডসের অলরাউন্ডার বাস ডি লিডি বলেছেন, ‘আজকের ম্যাচের জন্য আমাদের ভালো প্রস্তুতি হয়েছে। আমরা শুধু এই ম্যাচ নয়, সেমিফাইনালেও খেলতে চাই। তবে সেজন্য আমাদের ৪-৫টি ম্যাচ জিততে হবে। দারুণ ক্রিকেট খেলতে হবে। সে পর্যন্ত ভালো ক্রিকেট খেলতে চাই।’

বিশ্বকাপে এ পর্যন্ত ছয়বারের দেখায় প্রতিবারই জয়ী দল পাকিস্তান। বিশ্বকাপে দুই দল প্রথম মুখোমুখি হয় ১৯৯৬ বিশ্বকাপে। লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান ম্যাচটি ৮ উইকেটে জিতেছিল সাইদ আনোয়ারের অপরাজিত ৮৩ রান ও ওয়াকার ইউনুসের বিধ্বংসী বোলিংয়ে (৪/২৬)।

২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার বোল্যান্ড পার্কে দুই দেশ মুখোমুখি হয়েছিল দ্বিতীয়বার। সেবারও পাকিস্তান জিতেছিল ৯৭ রানে।

পাকিস্তান একাদশ: ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সাউদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, হাসান আলী, শাহিন শহ আফ্রিদি এবং হারিস রউফ।

নেদারল্যান্ডস একাদশ: বিক্রম সিং, ম্যাক্স ও'দুদ, কলিন অ্যাকারম্যান, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক, উইকেটরক্ষক), বাস ডি লিড, তেজা নিদামানুরু, সাকিব জুলফিকার, লোগান ভ্যান বিক, রলফ ভ্যান ডার মারউই, অর্জুন দত্ত এবং পল ভ্যান মিকেরেন।

ঢাকাটাইমস/০৬অক্টোবর/এনবিডব্লিউ

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :