ডামুড্যায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

ডামুড্যা (শরীয়তপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২৩, ১৭:০০

‘জন্ম ও মৃত্যু নিবন্ধন করি, নাগরিক অধিকার নিশ্চিত করি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন করা হয়েছে।

শুক্রবার ডামুড্যা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান।

বিশেষ অতিথির বক্তব্য দেন ডামুড্যা পৌরসভার মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল।

এ সময় আরও বক্তব্য দেন উপজেলা আইসিটি কর্মকর্তা মো. লিটন মুন্সী, ইসলামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হোসেন মোল্লা, পূর্ব ডামুড্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুদ পারভেজ লিটন, দারুল আমান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমিনুল হক মিন্টু, ধানকাঠি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মাওলা রতন, সিড্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ হাদি জিল্লু, পৌর সচিব মো. রকিবুল হাসান।

এ সময় উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, মো. আজহার উদ্দিনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য, সচিব ও উদ্যোক্তারা।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান বলেন, একটি শিশুর জন্মের পর আমাদের প্রধান কাজ হচ্ছে তার জন্ম নিবন্ধন করা। সরকারের ১৮টি প্রতিষ্ঠান থেকে সেবা পেতে জন্ম নিবন্ধন খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই জন্ম নিবন্ধন তার পরিচয় বহন করে। জন্ম নিবন্ধন থাকলে জাতীয় পরিচয় পত্রসহ বিভিন্ন ক্ষেত্রে প্রকৃত তথ্য নিরূপণ করা সহজ হয়। তাই সময়মতো জন্ম, মৃত্যু নিবন্ধন করা জন্য সাধারণ মানুষের মধ্যে সচেতনতার কোন বিকল্প নেই।

(ঢাকাটাইমস/০৬ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :