সুরমা নদীতে নৌকা, ড্রেজারসহ আটক ৪

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২৩, ২২:২০

সুনামগঞ্জের সুরমা নদী থেকে অবৈধভাবে ড্রেজারে বালু উত্তোলনের দায়ে বালু তোলার ড্রেজার আট হাজার ফুট বালু, বড় ড্রেজার, স্টীল বডি ইঞ্জিন নৌকাসহ চারজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। সোমবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে জেলার সদর উপজেলার জলিলপুর গ্রামের পাশে সুরমা নদীতে এ ঘটনা।

আটককৃত নৌকা ও বালুর মূল্য দুই কোটি টাকার বেশি।

আটককৃতরা হলেন- পিরোজপুর জেলার মো. রবিউল ইসলাম শেখ, কিশোরগঞ্জ জেলার মো. আব্দুর রহমান, একেই জেলার মিঠামইন থানার সোহেল মিয়া ও মো. সুজন মিয়া।

গোয়েন্দা পুলিশ জানায়, জেলার সদর উপজেলার জলিলপুর গ্রামের পাশে সুরমা নদীতে এসআই পলাশ চৌধুরী দিপন, এসআই এস এম ওয়াসিমুল ইসলাম, এএসআই মো. শরীফ মিয়া, এএসআই মো. মহিবুল ইসলাম, কনেস্টবল আরিফিন চৌধুরী, দীপক মুন্ডা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। এসময় রবিউল ইসলাম শেখের কাছে থাকা একটি ড্রেজার জব্দ করা হয়।

স্টীল বডি নৌকার নাম সোনার মদিনা ড্রেজিং যার দৈঘ্য ১১০ ফুট, প্রস্থ ১৪ ফুট, যাহার মূল্য আনুমানিক এক কোটি বিশ লাখ টাকা, যার দুটি ইঞ্জিন বিশিষ্ট একটি ৩২ ও একটি ২৪ ঘোড়া শক্তিসম্পন্ন এবং যার মধ্যে ৪০ ফুট দৈঘ্যের একটি ড্রেজিং পাইপ।

একই সময়ে মো. আব্দুর রহমান, একেই জেলার মিঠামইন থানার সোহেল মিয়া ও মো. সুজন মিয়া কাছ থেকে একটি বালুবাহী ২৪ ঘোড়া শক্তিসম্পন্ন ইঞ্জিন নৌকা আটক করা হয়।

যার দৈঘ্য ৯৯ ফুট, প্রস্থ ১৬ ফুট, যেটি আট হাজার স্কয়ার ফুট বালু বহনে সক্ষম। যার মূল্য ৭০ লাখ টাকা। এসময় নৌকায় থাকা ৮ হাজার ঘন ফুট বালু জব্দ করা হয়।

সুনামগঞ্জ গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ নন্দন কান্তি ধর এই ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জেলায় যেকোনো অনিয়ম প্রতিরোধ আমাদের অভিযান চলবে কোনো ছাড় দেয়া হবে না।

(ঢাকা টাইমস/১৬অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :