অবৈধ সম্পদ: আপন জুয়েলার্সের আজাদ-দিলদারের বিরুদ্ধে মামলার অনুমোদন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০২৩, ১৯:২৪ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২৩, ১৯:২০

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন করে তা দখলে রাখার অভিযোগে আপন জুয়েলার্সের দুই মালিক আজাদ আহমেদ ও দিলদার আহমেদ সেলিমের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার ঢাকার সেগুনবাগিচায় দুর্নীতি বিরোধী সংস্থাটির প্রধান কার্যালয়ে সচিব মাহবুব হোসেন সাংবাদিকদের এ বিষয়টি জানিয়ে বলেন, আপন জুয়েলার্সের দুই মালিকের বিরুদ্ধে মামলার অনুমোদন দেওয়া হয়েছে।

কমিশন সচিব জানান, আজাদ আহমেদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে অনুসন্ধানি কার‌্যক্রম চলমান ছিল। অনুসন্ধানে ১৬ কোটি ১৮ লক্ষ ৮২ হাজার ৫৭১ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায়।

‘এরপরই কমিশন আজাদ আহমেদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪-এর ২৭-এর-১ ধারায় মামলা রুজুর অনুমোদন দিয়েছে’—যোগ করেন সচিব মাহবুব।

আপন জুয়োলার্সের আরেক মালিক দিলদার আহমেদ সেলিমের বিরুদ্ধেও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করা হয়েছে জানিয়ে কমিশন সচিব বলেন, ‘তিনি (দিলদার) তার সম্পদ বিবরনীতে ৬৪ লাখ ৬৪ হাজার ৫০০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।’

‘তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪-এর-২৬-এর-২ ধারায় এবং ৫৯ কোটি ৭৬ লাখ ৫৬ হাজার ৪০২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭ এর ১ ধারায় ১টি মামলা রুজু করার অনুমোদন দেওয়া হয়েছে।’

প্রসঙ্গত, চলতি বছরের ৬ জুলাই অবৈধ সম্পদ অর্জন ও তার তথ্য গোপন করার অভিযোগে আপন জুয়েলার্সের আরেক মালিক গুলজার আহমেদের বিরুদ্ধে মামলা করেছিল দুদক।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ হওয়া মামলাটির মামলার এজহারে বলা হয়, দাখিল করা সম্পদ বিবরণীতে গুলজার ৫০ কোটি ৮৫ লাখ টাকার অস্থাবর সম্পত্তি থাকার কথা জানান।

কিন্তু দুদকের অনুসন্ধানে পাওয়া গেছে তার মোট ৫২ কোটি ৪৭ লাখ টাকার অস্থাবর সম্পদ রয়েছে। অর্থাৎ তার অস্থাবর সম্পদের পরিমাণ বিবরণীতে উল্লেখ করা পরিমাণের চেয়ে ১ কোটি ৬১ লাখ টাকা বেশি, যে তথ্যটি তিনি গোপন করেছেন।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/জিএম/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :