রবিবার সারাদেশে স্বর্ণের দোকান বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২৩, ১৮:২৪

সারাদেশে রবিবার একযোগে বন্ধ থাকবে সব স্বর্ণের দোকান। দেশের স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এ সিদ্ধান্ত নিয়েছে।

বাজুস থেকে জানানো হয়, অতীতের ধারাবাহিকতায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রতি বছরের মতো এবারও অষ্টমী পূজার দিন রাজধানী ঢাকাসহ সারাদেশে সব জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুক্রবার থেকে শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। রবিবার পালিত হবে অষ্টমী পূজা।

এ বিষয়ে বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ সংবাদ মাধ্যমকে বলেন, মুসলমানদের ঈদ যেমন বড় উৎসব তেমনি সনাতন ধর্মাবলম্বীদের সব থেকে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। জুয়েলারি ব্যবসার সঙ্গে যারা জড়িত আছেন, তাদের ৫০ শতাংশই সনাতন ধর্মাবলম্বী।

হান্নান আজাদ আরও বলেন, সনাতন ধর্মাবলম্বীদের উৎসব উদযাপনের সুযোগ করে দিতে এবং তাদের উৎসবের প্রতি সম্মান রেখে প্রতি বছর দুর্গাপূজা উপলক্ষে অষ্টমী পূজার দিন জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। এবারও আমরা অষ্টমী পূজার দিন সারাদেশে জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে, দুর্গাপূজা শুরুর আগে দেশের বাজারে টানা দুই দফা সোনার দাম বাড়ানো হয়েছে। এর মধ্যে সর্বশেষ গত ১৫ অক্টোবর সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ১ হাজার ১৬৭ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৫৪৪ টাকা।

এছাড়া ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ হাজার ১৬৭ টাকা বাড়িয়ে ৯৫ হাজার ৯৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ৯৩৩ টাকা বাড়িয়ে ৮২ হাজার ২৩১ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ৮১৬ টাকা বাড়িয়ে ৬৮ হাজার ৫৮৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

জনতা ব্যাংকের নতুন ডিএমডি মো. ফয়েজ আলম

‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২৩’ পেল ওয়ালটন

আগামী অর্থবছরের বাজেটের আকার কমানোর পরামর্শ আইএমএফের

তাপপ্রবাহ: ২ হাজার শ্রমজীবীকে সোনালী ব্যাংকের ছাতা উপহার

রংপুরে জনতা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখাসমূহের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

আরও ৪ বছরের জন্য বিএসইসির চেয়ারম্যান হলেন শিবলী রুবাইয়াত

অতি গরমে কী ক্ষতি হচ্ছে আম ধান পোল্ট্রিতে, কতটা প্রস্তুত কৃষি খাত

ন্যাশনাল ব্যাংকের ২০২৩ সালের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদিত

এই বিভাগের সব খবর

শিরোনাম :