সৈয়দ আবুল হোসেনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ অক্টোবর ২০২৩, ১৬:০৪ | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২৩, ১২:১৩

সাবেক যোগাযোগমন্ত্রী ও মাদারীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা সৈয়দ আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার পৃথক শোক বার্তায় তারা এ শোক প্রকাশ করেন।

শোক বার্তায় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সদ্য প্রয়াত আবুল হোসেনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

প্রধানমন্ত্রীও তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

হৃদরোগে আক্রান্ত হয়ে বুধবার ভোরে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান সৈয়দ আবুল হোসেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

জানা গেছে, মঙ্গলবার দুপুরে ব্যাংকক থেকে ঢাকায় ফেরেন সৈয়দ আবুল হোসেন। বিকালে জানান তার শরীর খারাপ লাগছে। এরপরই আবুল হোসেনকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। রাত ২টা ২৫ মিনিটে সেখানে তার হার্ট অ্যাটাক হয়। এর কিছুক্ষণ পরেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

প্রয়াত এ রাজনীতিবিদের পারিবারিক সূত্র ঢাকা টাইমসকে জানিয়েছে, আবুল হোসেনের মরদেহ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) ফ্রিজে রাখা হয়েছে। তার দুই মেয়ে দেশের বাইরে আছেন। একজন আজ বুধবার, আরেকজন বৃহস্পতিবার ফিরবেন। এদিন বাদ জোহর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে।

একইদিন বিকাল তিনটায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার গ্রামের বাড়ি মাদারীপুরের ডাসারে জানাজা শেষে সেখানেই তাকে দাফন করা হবে।

আরও পড়ুন>মন্ত্রিত্ব ছেড়ে নিভৃতে, তবুও ছিলেন তিনি দেশের পাশে, দশের সঙ্গে

(ঢাকা টাইমস/২৫অক্টোবর/এজে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :