নারায়ণগঞ্জের সাইনবোর্ডে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর তল্লাশি

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২৩, ১০:৪০

ঢাকায় আওয়ামী লীগ-বিএনপিসহ ৯টি দলের কর্মসূচিকে ঘিরে নাশকতা ঠেকাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সাইনবোর্ডে তল্লাশি চৌকি বসিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সড়কে চলাচলকারী ঢাকাগামী পরিবহন আসতেই থামিয়ে তল্লাশি চালানো হচ্ছে। প্রশাসনের কর্মকর্তারা বলছেন, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে প্রবেশপথগুলোতে তল্লাশিচৌকি বসানো হয়েছে।

শনিবার সকালে সাইনবোর্ড ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। পুলিশের সূত্রমতে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জ অংশতেই প্রায় শতাধিক পুলিশ মোতায়েন রয়েছে।

দেখা গেছে, প্রতিটি চেকপোস্টে উল্লেখযোগ্য সংখ্যক পুলিশের উপস্থিতিতে ঢাকাগামী দূরপাল্লাসহ ছোটখাটো পরিবহন আটকে যাত্রীদের জিজ্ঞাসার পাশাপাশি তাদের সঙ্গে থাকা মালামাল তল্লাশি করছে তারা। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে কর্মজীবী মানুষের।

বিভিন্ন পেশার কর্মজীবী মানুষ বলছে, দুদলের কর্মসূচি ঘিরে অসহায় তারা। সময় মাফিক কর্মস্থলে পৌঁছাতে ব্যর্থ হচ্ছেন। রাজনৈতিক ব্যক্তিবর্গরা নিজেদের আক্রোশের কারণে জনসাধারণকে ভোগান্তি পোহাতে বাধ্য করছে।

শ্যামলী পরিবহনের যাত্রী আজগর আলী বলেন, পূজার ছুটিতে গ্রামে গিয়েছিলেন তিনি। গাড়ি কম থাকায় শুক্রবার রাতে বাসে ওঠেন। আসতে অন্তত ৫টি স্থানে থামানো হয়েছে তাদের। সবখানে চেক করে তারপর গাড়ি ছাড়া হচ্ছে।

সাইনবোর্ডে সিএনজি আটকে তল্লাশি করা হয়েছে এক যাত্রীকে তিনি জানিয়েছেন, গুলিস্তানের উদ্দেশে তিনি যাচ্ছিলেন। তাকে আটকে তার ব্যাগ তল্লাশি করে কিছু না পেয়ে ছেড়ে দিয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি গোলাম মোস্তফা জানান, ঢাকায় সমাবেশকে ঘিরে সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে সতর্কতামূলক কার্যক্রমের অংশ হিসেবে এসব তল্লাশি চৌকি বসানো হয়েছে। কেউ যেন কোনো ধরনের নাশকতা কিংবা বিশৃঙ্খলা তৈরি করতে না পারে, সেটি নিশ্চিত করতে এসব স্থাপনা। শুধু জনস্বার্থেই নিয়মিত এই কার্যক্রম পরিচালনা করা হয়।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা বলেন, ২৮ অক্টোবর ঢাকায় দুইদলেরই মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশকে ঘিরে কেউ যেনো কোনো বিশৃঙ্খলা কিংবা নাশকতা সৃষ্টি না করতে পারে সেজন্য নারায়ণগঞ্জ পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। পাশাপাশি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর, কাঁচপুর, শিমরাইল মোড়, সাইনবোর্ড, চাষাঢ়া পয়েন্টসহ পুরো জেলাজুড়ে প্রায় সাড়ে ৩ শতাধিক পুলিশ মোতায়েন রয়েছে।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :