আওয়ামী লীগ নেতাদের হুঁশিয়ারি

শুধু ছাত্রলীগকে ছেড়ে দিলেই বিএনপি বুঝতে পারবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২৩, ২১:৪২

এখন থেকে আওয়ামী লীগের প্রথম কাজ হবে বিএনপিকে প্রতিহত করা বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন দলটির নেতারা। তারা বলেন, বিএনপি আবারও নতুন করে আগুন সন্ত্রাস করে আইন শৃঙ্খলাবাহিনীর উপর হামলা শুরু করছে। তাদের আর ছাড় দেওয়া হবে না। বিএনপি নেতাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগ নেতারা বলেন, শুধু ছাত্রলীগকে ছেড়ে দিলে খবর বুঝতে পারবেন। সাপকে বিশ্বাস করা যায়, বিএনপি-জামায়াতকে বিশ্বাস করা যায় না।

শনিবার বিকালে বায়তুল মোকাররম দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশে এসব কথা বলেন আওয়ামী লীগ নেতারা। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করে। সমাবেশে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, ফারুক খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাড. জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, খায়রুজ্জামান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, কার্যনির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজি, ইকবাল সোবহান অপু, গোলাম রাব্বানী চিনু, তারানা হালিমসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতারা।

জাহাঙ্গীর কবির নানক বলেন, যারা বলেছিলেন ২৮ অক্টোবর শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে তারা আজ ব্যর্থ। ফখরুল সাহেব বলেছিলেন আজ তারা শান্তিপূর্ণ সমাবেশ করবেন। কিন্তু আজ তাদের হামলায় ৪১ জন পুলিশ সদস্য হাসপাতালে ভর্তি। সাপকে বিশ্বাস করা যায়, বিএনপি-জামায়াতকে বিশ্বাস করা যায় না।

নানক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে যখন দেশ এগিয়ে যাচ্ছে তখনি তাদের ষড়যন্ত্র। যখন টার্নেল উদ্বোধন করছেন শেখ হাসিনা তখনি ওরা (বিএনপি) রাজধানীতে আগুন সন্ত্রাস করছে। কাজেই এই বাংলাদেশ শান্তি উন্নয়ন রক্ষা করতে হলে এই অপশক্তিকে বিতাড়িত করতে হবে।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, নিজেরা নিজেরা মারামারি করে পল্টন ত্যাগ করেছে বিএনপি নেতাকর্মীরা। যাদের ১৫ মিনিট থাকার মুরোদ নাই তারা কীভাবে সরকারের পদত্যাগ চায়। আমরা শুধু ছাত্রলীগকে ছেড়ে দিলেই আপনাদের (বিএনপি) খবর থাকবে না। আবার যুবলীগ গেলে এই সন্ত্রাসীরা সাত হাত মাটির নিচে গেলেও তাদের খুঁজে বের করে আনবে।

আব্দুর রহমান বলেন, আওয়ামী লীগের কোনো বিদেশি শক্তির প্রয়োজন হয় না। আজকের সমাবেশে তাই প্রমাণ করে। আমেরিকা যাদের বন্ধু হয় তাদের শত্রুর প্রয়োজন হয় না। বিএনপির নেতাকর্মী নতুন কর্মসূচির জন্য আমেরিকার রাষ্ট্রদূতের কাছে গিয়েছেন।

খায়রুজ্জামান লিটন বলেন, আমরা লক্ষ করেছি যারা স্বাধীনতাকে বিশ্বাস করে না এমন একটি দল নানা ধরনের নোংরা খেলায় মেতে উঠেছিল। নির্বাচনের আগে এই বিএনপি আবারও আগুন সন্ত্রাসের খেলায় মেতে উঠেছে। আজকের এই দিনে যারা জ্বালাও পোড়াও করছেন তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে। আওয়ামী নেতাকর্মীরা প্রস্তুত আছে।

লিটন বলেন, এ দেশের মানুষ চায় না বিএনপি-জামায়াত ক্ষমতায় আসুক। কারণ, তাদের মাধ্যমে বাংলাদেশকে আবার ব্যর্থ রাষ্ট্র বানিয়ে ফেলতে চায় না জনগণ।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/জেএ/এলএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

নির্বাচন থেকে সরে দাঁড়ালে দল বিবেচনা করবে: রিজভী

হাসপাতালে বিএনপি নেতা সাবুকে দেখতে গেলেন মির্জা ফখরুল

ওবায়দুল কাদের ঘুমের মধ্যেও তারেক-বিএনপি জপতে থাকেন: সালাম

উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন ‘ডেথ ভ্যালি’: রিজভী

স্বাস্থ্য পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্র গেলেন আমীর খসরু

ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি: ওবায়দুল কাদের

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী আব্দুস সামাদের সমাধিতে আ.লীগের  শ্রদ্ধা

অসুস্থ নেতাকর্মীদের দেখতে হাসপাতালে যুবদল নেতা মুন্না

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের আইন উপসম্পাদক হলেন জার্জিস বিন এরতেজা

রাজধানীর ৩৫টি স্পটে যুবলীগের সুপেয় পানি, স্যালাইন ও ছাতা বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :