এনসিসি ব্যাংক পরিচালনা পর্ষদের তিনটি কমিটির চেয়ারম্যান পুনঃনির্বাচিত

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ৩০ অক্টোবর ২০২৩, ১৫:৫৪ | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২৩, ১৫:৫২

এনসিসি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৫০৬তম সভায় সম্প্রতি এস. এম. আবু মহসীন পর্ষদের নির্বাহী কমিটির চেয়ারম্যান, মো. নূরুন নেওয়াজ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এবং মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ অডিট কমিটির চেয়ারম্যান পদে পুনঃনির্বাচিত হয়েছেন।

নির্বাহী কমিটির চেয়ারম্যান এস. এম. আবু মহসীন চট্টগ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি মহসীন কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেডের উদ্যোক্তা পরিচালক ও সাবেক চেয়ারম্যান এবং সেন্ট্রাল হসপিটাল লিমিটেডের পরিচালক।

তিনি অ্যালায়েন্স ডিপ সী ফিসিং লিমিটেড, জে এম শিপিং লাইন্স ও ফুড অ্যান্ড অ্যাকোমোডেশন কোং লিমিটেডের চেয়ারম্যান এবং ব্রাদার্স অক্সিজেন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তিনি বাংলাদেশের ঐতিহ্যবাহী শিল্পগ্রুপ মোজাহের ঔষধালয়ের প্রতিষ্ঠাতা মরহুম এস, এম মোজাহেরুল হকের ছেলে এবং মোজাহের গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও ওতপ্রোতভাবে জড়িত।

ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. নূরুন নেওয়াজ দেশের বিশিষ্ট শিল্পপতি ও শিল্প উদ্যোক্তা। তিনি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) এর পরিচালক এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর প্রাক্তন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট।

এছাড়া পূর্বে তিনি বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। নেওয়াজ ইলেক্ট্রোমার্ট লিমিটেড ও ট্রেড ইন্টারন্যাশনাল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান ও সেন্ট্রাল ইন্সুরেন্স কোম্পানী লিমিটেডের সাবেক চেয়ারম্যান। তিনি ২০২১ সালের জন্য বাণিজ্যিকভাবে স্বীকৃতি প্রাপ্ত একজন সিআইপি। তিনি ফেনী ইউনিভার্সিটির ট্রাষ্টি বোর্ডের সদস্য এবং ফেনীতে অনেক শিক্ষা প্রতিষ্ঠান ও মাদরাসা গড়ে তুলেছেন।

স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ দেশের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ সম্পন্ন করেন। তিনি রাষ্ট্রীয় মালিকানাধীন রূপালী ব্যাংক লিমিটেড, সোনালী ব্যাংক লিমিটেড এবং কর্মসংস্থান ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক। মাসুদ ১৯৮৩ থেকে ২০১১ সাল পর্যন্ত অগ্রণী ব্যাংক লিমিটেড এ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

(ঢাকা টাইমস/৩০অক্টোবর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :