রাতের আঁধারে অ্যাসিড নিক্ষেপ, গ্রেপ্তার ২

চরফ্যাসন (ভোলা) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২৩, ১৮:৪৮

ভোলার চরফ্যাসনে পূর্ব শত্রুতার জেরে ইউসুব আলী (৫০) নামে এক ব্যক্তির ওপর অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটেছে। রবিবার রাত সাড়ে ১০টার দিকে স্থানীয় হাজির হাট বাজার থেকে বাড়ি ফেরার পথে এ অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটে।

সোমবার দুপুরে আহত ইউসুব আলীর ভাই জসিম উদ্দিন বাদী হয়ে ৩ জনকে আসামি করে দুলারহাট থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ঘটনার সাথে জড়িত মামলার আসামি বেল্লাল হোসেন ও তার ছেলে পারভেজকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেন।

হাসপাতালে চিকিৎসাধীন আহত ইউসুব আলী জানান, নুরাবাদ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের খাস জমিতে বসবাস করেন আসামি বেল্লাল ও তার পরিবারের সদস্যরা এবং ওই পরিবার মাদকসহ নানান ব্যভিচারী কাজে জড়িত থাকায় তিনিসহ গ্রামবাসীরা প্রতিবাদ করেন। এ নিয়ে তিনিসহ গ্রামবাসীদের সাথে ওই পরিবারের বিরোধ চলমান রয়েছে। ওই বিরোধকে কেন্দ্র করে বেল্লাল ও তার পরিবারের সদস্যরা প্রতিবাদী গ্রামবাসীকে মামলা হামলার হুমকি দিয়ে আসছিলেন। রাতে তিনি স্থানীয় হাজিরহাট থেকে নিজ বাড়িতে ফেরার পথে পূর্ব থেকে উৎপেতে থাকা ওই পরিবারের সদস্যরা রাতের আঁধারে পেছন থেকে তার ওপরে অ্যাসিড নিক্ষেপ করেন। এতে তার পুরো পিঠ ঝলসে যায়। তার চিৎকারে স্বজনরা ও স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করে রাত ১২টায় চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেন।

গ্রেপ্তারকৃত বেল্লালের স্ত্রী রাবেয়া বেগম জানান, তার স্বামী-স্ত্রী ও সন্তানদের নিয়ে ওই গ্রামের খাস জমিতে বহুবছর যাবত বসবাস করছেন। তার স্বামী বেল্লাল ইউসুব আলীর চাচাতো ভাই ইয়ামিনের কাছ থেকে সম্প্রতি সময়ে ৫৬ শতাংশ জমিতে খনন করা একটি পুকুর খরিদ করেন। ইয়ামিন তার ওই পুকুর থেকে জোরপূর্বক মাটি খনন করে বিক্রি করে দেন। এ নিয়ে প্রভাবশালী ইউসুব ও ইয়ামিনের সাথে তার বিরোধ চলমান রয়েছে। তাদেরকে বসত বাড়ি থেকে উচ্ছেদের জন্য প্রভাবশালীরা একাধিকবার তাদের ওপর হামলা ও মারধর করেছেন। এবং মামলায় জড়ানোর জন্য হুমকি দিয়ে আসছিলেন। মারধরে তাদেরকে ঘায়েল করতে না পেয়ে নিজেদের শরীরের অ্যাসিড জাতীয় পর্দার্থ ছিটিয়ে ওই মামলায় তাকেসহ তার স্বামী সন্তানদের ফাঁসানো হয়েছে। তিনি প্রশাসনকে ঘটনাটির সুষ্ঠ তদন্তের দাবি জানান।

উপজেলা স্বাস্থ্য কম্পক্সের পঃপঃ কর্মকার্তা শোভন বসাক জানান, অ্যাসিড কিনা তা সঠিক ভাবে বলা যাচ্ছেনা। তবে কেমিক্যাল জাতীয় পদার্থ বলে ধারনা করা হচ্ছে। ওই ব্যক্তির পিঠের প্রায় ১০ ভাগ জায়গায় ঝলসানো দাগ রয়েছে। তার অবস্থা গুরুতর নয়। চিকিৎসা চলছে।

দুলারহাট থানার ওসি মো. আনোয়ারুল হক জানান, এঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। দুই আসামিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। মামলাটি তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকা টাইমস/১৩নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

তীব্র খরার পুড়ছে পাটক্ষেত, পাতালেও মিলছে না পানি! দিশেহারা কৃষক

চাঁদপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :