খুলনা ও সাতক্ষীরায় এনসিসি ব্যাংকের বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০২৩, ১৮:৪৯

এনসিসি ব্যাংক সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সম্প্রতি খুলনা ও সাতক্ষীরার ৮০০ জন প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করেছে।

এনসিসি ব্যাংকের এসইভিপি ও কোম্পানী সেক্রেটারী মো. মনিরুল আলমের সভাপতিত্বে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রান্তিক কৃষকের মাঝে বিভিন্ন প্রকারের কৃষি বীজ, সার ও কীটনাশক বিতরণ করেন।

এসময় খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কাজী জাহাঙ্গীর হোসেন ও বাংলাদেশ ব্যাংক খুলনা এর অতিরিক্ত পরিচালক অমর কুমার দাস বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এদিকে, সাতক্ষীরার সিএসআর কার্যক্রমে দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ্ব মো. মুজিবর রহমান প্রধান অতিথি হিসেবে এবং এনসিসি ব্যাংকের উদ্যোক্তা ও সাবেক পরিচালক এম.এ কাশেম বিশেষ সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষি উপকরণ বিতরণ করেন।

এসময়, উপজেলা কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুক বাবু ও বিশিষ্ট ব্যবসায়ী মো. মনিরুজ্জামান মনি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এনসিসি ব্যাংকের কৃষি উপকরণ বিতরণের এই মহতী উদ্যোগকে স্বাগত জানান।

তাঁরা মাননীয় প্রধানমন্ত্রীর আহবান তথা দেশের প্রতি ইঞ্চি জমি আবাদ যোগ্য করার কার্যক্রমে সহযোগিতা এবং কৃষকেদের পাশে দাঁড়ানোর জন্য এনসিসি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এনসিসি ব্যাংকের এসইভিপি ও কোম্পানী সেক্রেটারী মো. মনিরুল আলম বলেন, এনসিসি ব্যাংক মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের প্রতি ইঞ্চি জায়গা চাষযোগ্য করে গড়ে তোলার জন্য সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এনসিসি ব্যাংক কৃষকদের পাশে দাঁড়িয়েছে। ভবিষ্যতে কৃষি যন্ত্রপাতিসহ আরও উন্নত প্রযুক্তির যন্ত্রাংশ কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ এবং কৃষি গবেষণা কাজে ও উৎপাদিত কৃষি পণ্য সংরক্ষণে কৃষকদের সহায়তায় এনসিসি ব্যাংক পরিকল্পনার কথা উল্লেখ করেন।

(ঢাকা টাইমস/১৯নভেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

কার্ডহোল্ডারদের জন্য গ্রীনপিন সেবা চালু করলো এনসিসি ব্যাংক 

অগ্রণী ব্যাংক কর্মচারী সংসদ সিবিএ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু জাফর 

ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত

জনতা ব্যাংকের নতুন ডিএমডি মো. ফয়েজ আলম

‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২৩’ পেল ওয়ালটন

আগামী অর্থবছরের বাজেটের আকার কমানোর পরামর্শ আইএমএফের

তাপপ্রবাহ: ২ হাজার শ্রমজীবীকে সোনালী ব্যাংকের ছাতা উপহার

রংপুরে জনতা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখাসমূহের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

এই বিভাগের সব খবর

শিরোনাম :