সাতক্ষীরার ৪টি আসনে মনোনয়ন সংগ্রহ করলেন আ.লীগের ৩১ ও জাপার ৫ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা
| আপডেট : ২১ নভেম্বর ২০২৩, ২২:১৭ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২৩, ২১:৫৫

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সারাদেশের ন্যায় সাতক্ষীরার ৪টি সংসদীয় আসনে আওয়ামী লীগের নেতাকর্মীদের দৃষ্টি এখন রাজধানী ঢাকার দিকে। নিউজ পোর্টাল ও টেলিভিশনের পর্দায় নেতাকর্মী ও সমর্থকরা চোখ রাখছেন। কান পেতে রয়েছেন সুসংবাদ শোনার অপেক্ষায়। স্মার্টফোন, ফেসবুকসহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে রাখছেন নিয়মিত খবর। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কে কিনছেন আওয়ামী লীগের মনোনয়ন ফরম। কার কপালে জুটবে মনোনয়ন। কে ধরবেন নৌকার হাল। এমন সব প্রশ্ন ভর করেছে নেতা-কর্মীদের মনে। এনিয়ে দিনভর চলছে আলোচনা। চায়ের দোকান থেকে শুরু করে অফিস, আদালত, হোটেল, রেস্তরাঁ সর্বত্র চলছে ভোটের আলোচনা। এছাড়াও কোন কোন দল এ নির্বাচনে অংশ নিচ্ছে সে আলোচনাও শোনা যাচ্ছে।

এদিকে মঙ্গলবার টানা চতুর্থ ও শেষ দিনেও ব্যাপক উৎসাহ ও উৎসবমুখর পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীল দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মঙ্গলবার বিকালে দলের একটি সূত্র জানায়, সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক, দৈনিক পত্রদূতের ভারপ্রাপ্ত সম্পাদক, বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা শহিদ স ম আলাউদ্দীন তনয়া লায়লা পাভীন সেঁজুতি, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, কেন্দ্রীয় যুবলীগ নেতা রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ সাহিদ উদ্দিন, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন ও জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মোহাম্মদ হোসেন।

সাতক্ষীরা-২ (সাতক্ষীরা সদর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. কাজী এরতাজা হাসান, সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি, যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবু, যুগ্ম-সম্পাদক আ হ ম তারেক উদ্দীন, সাংগাঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জিএম ফাত্তাহ, সাংস্কৃকি বিষয়ক সম্পাদক শামীমা পারভীন রত্না ও সাবেক সচিব শাফী আহম্মেদ।

সাতক্ষীরা-৩ (আশাশুনি-দেবহাটা-কালিগঞ্জ আংশিক) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ডা. আ.ফ.ম রুহুল হক, আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম, নর্দান ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহম্মেদ স্বপন ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মোস্তফা।

সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জ আংশিক) আসনে আওয়ামী লীগের মনোনয় ফরম সংগ্রহ করেছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মাসুদা খানম মেধা, সাংগাঠনিক সম্পাদক শফিউল আযম লেলিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জগলুল হায়দার, সাধারণ সম্পাদক এসএম আতাউল হক দোলন, কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাইদ মেহেদী, জেলা আওয়ামী লীগের সদস্য আতাউর রহমান, আওয়ামী লীগ নেতা বাবলুর রহমান ও আনিছুর রহমান আনিছ মনোনয়ন কিনেছেন বলে সূত্র জানায়।

অপরদিকে সোমবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) নির্বাচনী এলাকা থেকে দলের মনোনয়ন ফরম কিনেছেন দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত, সাতক্ষীরা-২ (সাতক্ষীরা সদর) নির্বাচনী এলাকা থেকে জেলা জাতীয় পাটির সভাপতি শেখ আজাহার হোসেন ও সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, সাতক্ষীরা-৩ (দেবহাটা-আশাশুনি ও কালিগঞ্জের আংশিক) আসন থেকে অ্যাডভোকেট আব্দুল আলিম, সাতক্ষীরা-৪ (শ্যামনগর ও কালিগঞ্জের আংশিক) আসন থেকে কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান সাফিয়া পারভীন ছাড়াও আরও একাধিক প্রার্থী জেলার ৪টি আসন থেকে ফরম সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু।

(ঢাকাটাইমস/২১ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :