মির্জাপুরে এক রাতে ৭ ট্রান্সফর্মার চুরি, বোরো আবাদে শঙ্কা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২৩, ১৬:২৫

টাঙ্গাইলের মির্জাপুরে এক রাতে ৭টি ট্রান্সফর্মার চুরির ঘটনা ঘটেছে। বুধবার গভীর রাতে উপজেলার আনাইতারা ইউনিয়নের চরবিলসা ও দরিবহর গ্রামে এই চুরির ঘটনা ঘটে বলে জানা গেছে। এতে চলতি মৌসুমে বোরো আবাদ শঙ্কা দেখা দিয়েছে।

জানা গেছে, গ্রাম দুটিতে বোরো আবাদের জন্য অগভীর নলকূপের কিছু প্রকল্প রয়েছে। প্রতিটি প্রকল্প বিদ্যুতচালিত হওয়ায় একটি ট্রান্সফর্মারের অধীনে একটি করে বৈদ্যুতিক মিটার রয়েছে। বুধবার রাতে চোরের দল দুই গ্রামের ৭টি ট্রান্সফর্মার চুরি করে নিয়ে যায়। সকালে জমির খোঁজ নিতে গিয়ে সবাই ট্রান্সফর্মার চুরির বিষটি নিশ্চিত হন।

যাদের প্রকল্পের ট্রান্সফর্মার চুরি হয়েছে তারা হলেন- চরবিসা গ্রামের শরীফুল ইসলাম, বুদ্দু মিয়া, লাল মিয়া, ছানোয়ার হোসেন, মঙ্গল মিয়া এবং দরিবহর গ্রামের ময়নাল ও শরীফুল ইসলাম।

চরবিলসা গ্রামের কৃষক শরীফুল ইসলাম বলেন, সকালে জমির খোঁজ নিতে গিয়ে ট্রান্সফর্মার চুরির বিষয়টি নিশ্চিত হই। বোরো আবাদের আগ মুহুর্তে ট্রান্সফর্মার চুরি হওয়ায় আবাদ নিয়ে শঙ্কায় কথাও জানান তিনি।

টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতির মির্জাপুর জোনাল অফিসের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) মো. জসীম উদ্দিন জানান, ট্রান্সফর্মার চুরির খবর পেয়ে ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে।

কৃষকরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে লক্ষ রেখে সমিতির নিয়মানুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। ট্রান্সফর্মার চুরির বিষয়ে মির্জাপুর থানায় অভিযোগ করা হয়েছে বলে তিনি জানান।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানান, ট্রান্সফর্মার চুরির বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। ইতোপূর্বে এ ধরনের মামলায় ১০-১২ জন আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজাতে পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

(ঢাকা টাইমস/২৩নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :