নড়াইলে সরকারি কাজে বাধাদানের অপরাধে দণ্ড

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২৩, ২০:০৩

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারী ভূমি কর্মকর্তা মো. হায়দার আলীকে সরকারি কাজে বাধাদানের অপরাধে মো. মনিরুজ্জামান শুকুর নামের এক ব্যক্তিকে ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

কালিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজ্যিষ্ট্রেট প্রদীপ্ত রায় দীপন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ আদেশ দিয়েছেন। বুধবার সন্ধ্যায় তিনি এ আদেশ দেন।

মনিরুজ্জামান শুকুর নড়াইল সদর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মোহাম্মাদ শেখের ছেলে এবং লোহাগড়া উপজেলা শহরের ওয়ালটন শোরুমের ম্যানেজার।

উপসহকারী ভূমি কর্মকর্তা মো. হায়দার আলী জানান, লোহাগড়া বাজারের ওয়ালটনের শোরুমের ম্যানেজার মনিরুজ্জামান শুকুর তার এক আত্মীয়ের কাছে পণ্য বেচাকেনার টাকা পান। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে হায়দার আলী তার কর্মস্থল পেড়লী ইউনিয়ন ভূমি অফিসে আসলে শুকুর পাওনা টাকা আদায় করতে তাকে চাপ সৃষ্টি করে। টাকা না দিতে পারায় এক পর্যায়ে অফিস খুলতে না দিয়ে শুকুর তাকে মোটরসাইকেলে তুলে রামচন্দ্রপুরে নিয়ে যান। ঘটনাটি কালিয়া উপজেলা প্রশাসনের গোচরীভূত হলে প্রশাসনিক তৎপরতার মাধ্যমে ভূমি কর্মকর্তাসহ শুকুরকে বুধবার বিকাল ৫টার দিকে কালিয়া উপজেলা ভূমি অফিসে হাজির করেন।

ভ্রাম্যমাণ আদালতের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তখন সরকারি কাজে বাধাদানের অভিযোগে মনিরুজ্জামান শুকুরকে ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

কালিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপন বলেন, মনিরুজ্জামান ভূমি কর্মকর্তা মো. হায়দার আলীকে অফিস খুলতে না দিয়ে সরকারি কাজে বাধাদেন। এ অপরাধে মনিরুজ্জামান শুকুরকে ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ডদেশ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৩ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :