ফরিদপুরের চারটি আসনে মনোনয়নপত্র জমা দিলেন ২৬ জন

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২৩, ২৩:১৯

ফরিদপুরের চারটি সংসদীয় আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে নিবন্ধিত আটটি রাজনৈতিক দলের ২৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

বৃহস্পতিবার বিকাল চারটায় মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শেষে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে এতথ্য জানা যায়।

ফরিদপুরের চারটি সংসদীয় আসনের মধ্যে দলীয় ও স্বতন্ত্রসহ ফরিদপুর-১ (বোয়ালমারী, মধুখালী ও আলফাডাঙ্গা) আসনে সাতজন, ফরিদপুর-২ (নগরকান্দা ও সালথা) আসনে চারজন, ফরিদপুর- ৩ (সদর) আসন থেকে আটজন এবং ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন) আসন থেকে সাতজন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

দ্বাদশ জাতীয় নির্বাচনে ফরিদপুরের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার এই তথ্য নিশ্চিত করে বলেন, কমিশনের তফসিল অনুযায়ী প্রার্থীরা শান্তিপূর্ণভাবে স্ব স্ব মনোনয়নপত্র শেষ সময় পর্যন্ত দাখিল করেছেন।

যারা মনোনয়পত্র জমা দিয়েছেন তারা হলেন- ফরিদপুর-১ সংসদীয় আসনে আওয়ামী লীগের সাবেক এমপি আব্দুর রহমান, বাংলাদেশ জাতীয়বাদী আন্দোলন (বিএনএম) থেকে সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা শাহ্ মোহাম্মদ আবু জাফর, জাতীয় পার্টির আকতারুজ্জামান খান, বাংলাদেশ সুপ্রিম পার্টির কেএম নুরুল ইসলাম শিকদার, জাকের পার্টির আব্দুর রউফ মোল্যা। এছাড়া এই আসনে স্বতন্ত্র প্রার্থী বিশিষ্ট সমাজসেবক ও সাংবাদিক আরিফুর রহমান দোলন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম।

ফরিদপুর-২ আসনে আওয়ামী লীগের শাহাদাব আকবর লাবু চৌধুরী, আসমা শহীদ, বাংলাদেশ খেলাফত আন্দোলন জয়নাল আবেদীন বকুল, জাকের পার্টি ডা. ফজলুল হক। এই আসনে স্বতন্ত্র প্রার্থী জামাল হোসেন মিয়া।

ফরিদপুর-৩ আসনে আওয়ামী লীগ শামিম হক, স্বতন্ত্র আব্দুল কাদের আজাদ ওরফে (একে আজাদ), মোহাম্মদ ফারুক হোসেন, বাংলা কংগ্রেস এম এ মুঈদ আরিফ, আব্দুল আওয়াল মিয়া, জাতীয় পাটির এস এম ইয়াহিয়া, বাংলাদেশ সুপ্রিম পার্টির–দেলোয়ার হোসেন, বিএনএম’র গোলাম রব্বানি খান।

ফরিদপুর-৪ সংসদীয় আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের সাবেক এমপি কাজী জাফরউল্ল্যাহ, স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি মুজিবুর রহমান চৌধুরী, তরিকল ফেডারেশনের মাকসুদ আহমেদ গোলাম মাওলা, জাকের পাটি রবিউল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পাটি আলমগীর কবির, জাতীয় পাটি মো. আনোয়ার হোসেন ও বাংলাদেশ কংগ্রেস নাজমুন নাহার।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

(ঢাকা টাইমস/৩০নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :