টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক থেকে সরে গেল ডমিনিকা, বিপাকে আইসিসি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২৩, ১০:৫৬

আগামী বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। তবে এবার আয়োজকের তালিকা থেকে নিজেদের সরিয়ে নিয়েছে ডমিনিকা। আসন্ন এই বিশ্বকাপে কোনো ম্যাচ আয়োজন করবে না ডমিনিকা। ক্যারিবীয় অঞ্চলের এই দ্বীপরাষ্ট্রের সরকার জানিয়েছে, টুর্নামেন্ট শুরুর আগে অনুশীলন ও ম্যাচের ভেন্যুর কাজ তারা শেষ করতে পারবে না বলে এ সিদ্ধান্ত।

ক্যারিবীয় অঞ্চলের সাতটি দেশের সরকারের আগ্রহের ভিত্তিতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) সঙ্গে সমন্বয় করে আইসিসি আয়োজকদের এই সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছিল। ওয়েস্ট ইন্ডিজের বাইরে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা, নিউইয়র্ক ও টেক্সাসে আয়োজিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ।

তবে সম্প্রতি ডমিনিকার ক্রীড়া মন্ত্রণালয় জানিয়েছে, ‘সবার স্বার্থে’ই তারা নাম প্রত্যাহার করে নিয়েছে। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, জ্যামাইকা, গ্রেনাডা ও সেন্ট কিটস অ্যান্ড নেভিস বাদে ওয়েস্ট ইন্ডিজের সব কটি ক্রিকেট খেলুড়ে দেশই টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ আয়োজনে দরপত্র জমা দিয়েছিল। আগামী বছরের ৪ জুন শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

টি–টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্বের একটি ম্যাচ এবং সুপার এইটের দুটি ম্যাচ আয়োজনের কথা ছিল তাদের। মূলত উইন্ডসর পার্ক মাঠে আয়োজন করার কথা ছিল এই ম্যাচগুলোর। তবে দ্বিপক্ষীয় চুক্তি (এমওইউ) অনুযায়ী, ম্যাচ আয়োজনের শর্তাবলী আগে পূরণ করতে হতো ভেন্যুটিকে। যেখানে তারা ব্যর্থ হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে ডমিনিকার ক্রীড়া মন্ত্রণালয় বলেছে, ‘ঠিকাদারেরা কাজ শেষ করার যে সীমারেখা দিয়েছেন তাতে বোঝা যায় টুর্নামেন্ট শুরুর আগে বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে কাজ শেষ হবে না। সে কারণে ২০২৪ টি–টোয়েন্টি বিশ্বকাপে কোনো ম্যাচ আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডমিনিকা সরকারের জন্য তিনটি ম্যাচ আয়োজন করা বিচক্ষণসুলভ কাজ হবে না।’

(ঢাকাটাইমস/০১ ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :